টানা ৩ দিনের বৃষ্টিতে পাইকগাছার বিস্তীর্ণ এলাকা প্লাবিত

পাইকগাছায় একটানা ৩ দিনের ভারি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তলিয়ে গেছে চিংড়ী ঘের, রাস্তা-ঘাট, আমনের বীজ তলা ও ফসলী জমি। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক কাঁচা ঘর-বাড়ি। বিশেষ করে করোনাকালে বিধিনিষেধ চলাকালে একটানা বৃষ্টিতে ঘর থেকে বেরুতে নাপেরে নিম্ন ও শ্রমজীবি পরিবারগুলো পড়েছে চরম দুর্ভোগে। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই রাত থেকে বৃহস্পতিবার ৯২৯ জুলাই) রাত পর্যন্ত টানা ৩ দিন-রাত অবিরাম ভারি বর্ষণে পৌরসভাসহ উপজেলার ১০টি ইউনিয়নের বিস্তির্ণ এলাকা তলিয়ে গেছে। অধিকাংশ এলাকার পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ ও সংকুচিত হওয়ায় ধীরে নিষ্কাশিত হচ্ছে এসব এলাকার পানি।

স্থানীয়রা জানায়, এসময় বৃষ্টিতে অধিকাংশ এলাকার মৎস্য ঘের তলিয়ে একাকার হয়ে গেছে। পানিতে মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে আমনের বীজতলা। অনেক নিম্ন এলাকার রাস্তা-ঘাট,বাড়ি-ঘর তলিয়ে নানা সংকটের মুখে পড়েছেন সাধারন মানুষ।
এছাড়া রাড়ুলী মালো পাড়ার কয়েকটি কাঁচা ঘর কপোতাক্ষ নদের ভাঙ্গনে নদী গর্ভে ভেসে গেছে। সেখানকার অনেক পরিবার এখনো চরম ঝুঁকির মধ্যে রয়েছে। এক প্রকার নির্ঘুম রাত কাটাচ্ছেন সেখানকার অধিবাসীরা।

বৃহস্পতিবার (২৯ জুলাই দুপুরে) দুপুরে পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী পৌরসভাসহ উপজেলার লস্কর, চাঁদখালী, রাড়ুলী ও গদাইপুর ইউনিয়নের বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এসময় তারা পানি নিষ্কাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ রাড়ুলী মালো পাড়ার ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

আরো পড়ুন :
আটক হেলেনা জাহাঙ্গীর, আইসিটি এ্যাক্টসহ মাদক মামলা
হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: এজাজ শফী, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ গোলদারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জুলাই ৩০.২০২১ at ১৬:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর