গাইবান্ধায় লকডাউনে লোক চলাচল বেড়েছে রাস্তায়

দ্বিতীয় ধাপের কঠোর লকডাউনের চতুর্থ দিনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গাইবান্ধায় সরকারি-বেসরকারি অফিস, কিছু কিছু এলাকায় অনেক দোকানপাট খোলা ছিল। বিশেষ করে স্টেশন রোড, ইসলাম প্লাজা, সান্দারপট্টি, কলেজ রোডসহ শহরতলি দুইমাইল, পুলবন্দি, স্কুলের বাজার, সুন্দরজান মোড়, ভেড়ামারা ব্রীজ সংলগ্ন মোল্লা বাজার, ৭৫নং রেলগেট, পাঁচজুম্মা, বোর্ড বাজার এলাকাগুলোতে কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল।

এছাড়াও নির্দেশ অমান্য করে জেলা শহর ও উপজেলা সদরে মটর সাইকেলের সংখ্যা কয়েক গুণ বেড়েছে এবং শহরের রাস্তায় ছিল যানবাহনের চলাচল অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

এদিকে উন্মুক্ত স্থানে কাচাবাজার বসানোর কথা থাকলেও তা পালন করা হচ্ছে না। শহরের পুরাতন বাজারে আগের মতই যথারীতি ভীড় করে লোকজনকে কেনাকাটা করতে দেখা গেছে। শহরে লোকজনের চলাচল আগের চেয়ে বেড়ে গেছে। এসব বেশীর ভাগ মানুষের মুখে মাস্ক ছিল না।

অপরদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দোকান এবং মাস্ক ব্যবহার না করাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ২৫টি মামলায় ২২ হাজার ৭শ’ টাকা জরিমানা করেছে। এছাড়া উপজেলা সদরগুলোতে যথারীতি লকডাউন পালিত হয়েছে। যানবাহন ও লোক চলাচল ছিল সীমিত। লকডাউন কার্যকরে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনী সদস্যদের টহল দিতে দেখা গেছে।

জুলাই,২৬.২০২১ at ২০:৩৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর