পিসিআর ল্যাবে ৬০৩ নমুনা পরীক্ষয় ১৫৩ জনের করোনা সনাক্ত

খুলনায় করোনা সংক্রমনে ৪ হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ২০ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮ টা পর্যন্ত সরকারী বেসরকারী হাসপাতাল ও পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে তাদের মৃত্যু হয়।

এ ছাড়া ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে । হাসপাতারে মৃত্যু ব্যাক্তিদের মধ্যে খুলনা ১২, বাগেরহাট ৩, বাগেরহাট পিরোজপুর ১, ঝিনাইদাহ ১, ও নড়াইল জেলার ১জন । সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৬ জন । এদিকে গেল ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এদের মধ্যে করোনা সনাক্ত হয়েছেন ১৫৩ জন। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে সরকারী বেসরকারী ৪টি হাসপাতালে ৪০৮ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। খুলনার সরকারি-বেসরকারী ৪টি হাসপাতালে ২৪ ঘন্টায় ৫৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ, করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভাপতি ডা: মেহেদী নেওয়াজ জানান, শনিবার ৬০৩ জনের নমুনা পরীক্ষা করা হয় খুমেকের পিসিআর ল্যাবে। এর মধ্যে করোনা শনাক্ত ১৫৩ জন । খুলনা জেলার নমুনা সংগ্রহ করা হয় ৪৫৮ জনের। এদের মধ্যে করোনা শনাক্ত হয় ১৪০ জনের। এছাড়া বাগেরহাটে ৮ , যশোরে ২, পিরোজপুর ১, সাতক্ষীরা ১ ও নড়াইল জেলার ১ জন করোনা শনাক্ত হয়েছে । খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছে আরো ৭ জন ।

তিনি জানান, বর্তমানে হাসাপাতালে চিকিৎসা নিচ্ছেন ২০৬ জন রোগী। এদের মধ্যে রেড জোনে ১১৪ , ইয়ালো জোনে ২৬, এইচডিইউতে ১৯ ও আইসিইউতে ২০ জন । ডাঃ সুহাস আরো জানান, গত ২৪ ঘন্টায় এই হাসপাতালে ২৭ জন নতুন রোগী ভর্তি হয়েছেন ।

এ ছাড়া সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৫ জন । খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডাঃ প্রকাশ দেবনাথ জানান, হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ৩ জন রোগীর মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪২ জন। আইসিইউতে রয়েছে ১০ ও সাধারন বেডে ৩২ জন ।

২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩ জন । হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন ২ জন। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জনোর মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ৬৬ জন চিকিৎসা নিচ্ছেন । গত ২৪ ঘন্টায় ১৪ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন । এ ছাড়া সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড় পত্র নিয়েছেন ২ জন।

জুলাই,১৮.২০২১ at ১১:১১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর