ভূঞাপুরে যমুনার চরাঞ্চল থেকে ডাকাতির প্রস্তুতিকালে দুই ডাকাত গ্রেফতার

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনার চরাঞ্চলে কোরবানির গরু ছিনতাইসহ নানা ধরণের অপরাধ কর্মকাণ্ড, দৌরাত্মের ঘটনা বেড়েই চলছিল। তারমধ্যে কোরবানি ঈদ উপলক্ষে চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনায় অতিষ্ঠ হয়ে ওঠে চরের লোকজন। এমন কর্মকাণ্ড রোধে ভূঞাপুর থানা পুলিশ তাদের তৎপরতা চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

গত শুক্রবার (১৬ জুলাই) মধ্যরাতে অভিযান চালায় ভূঞাপুর থানার কয়েক সদস্যের পুলিশের একটি টিম।

যমুনার চরাঞ্চলে রাতভর অভিযান চালিয়ে উপজেলার অর্জুনা ইউনিয়নের রামাইল এলাকা থেকে ডাকাত দলের সক্রিয় দুই সদস্যদের গ্রেফতার করেন ভূঞাপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছেন গাইবান্ধার ফুলছড়ি উপজেলার হরিচন্ডী গ্রামের আব্দুল হাকিমের ছেলে সবুজ মিয়া ওরফে বাবু (২২) ও আব্দুল আজিজের ছেলে আলতাফ হোসেন (২৫)। এ সময় তাদের ব্যবহৃত দেশীয় অস্ত্র রাম দা, বাঁশের লাঠি, পাম্প মেশিনের হ্যান্ডেল, পাখা, ও লোহার রড জব্দ করেন পুলিশ।

এ বিষয়ে ভূঞাপুর থানা পুলিশের উপ-পরিদর্শক টিটু চৌধুরী এ ঘটনায় বাদী হয়ে গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তিনি বলেন- উপজেলার যমুনার চরাঞ্চলে স্থানীয় ডাকাত আলমের সহযোগিতায় চুরি, ছিনতাই ও ডাকাতিমূলক কর্মকাণ্ড করে আসছিল তারা। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে ওই দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

উপ-পরিদর্শক টিটু চৌধুরী আরও বলেন- এসময় তাদের প্রধান আলমসহ আরও পাঁচ সহযোগি পুলিশের উপস্থিত টের পেয়ে পালিয়ে যায়। অভিযানে ডাকাতি করার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়।

আরো পড়ুন:
ভোলার সন্তান মাহবুবুর রহমান হিরন ঢাকা মহানগর উত্তর আ’লীগের সহ-সভাপতি মনোনীত
মরণব্যাধি ক্যানসার থেকে বাঁচতে চায় অসহায় ফজলু

তারা পেশাদার ডাকাত দলের সক্রিয় সদস্য ছিলেন। এ ধরণের অপরাধমূলক কর্মকাণ্ড রোধে ভূঞাপুর থানা পুলিশের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃতদের শনিবার দুপুরে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

জুলাই,১৭.২০২১ at ১৭:২৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর