ভূঞাপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী’র ছবি ভাঙচুর

টাঙ্গাইলের ভূঞাপুরের অলোয়া ইউনিয়নের আমুলা গ্রামে বীর মুক্তিযোদ্ধা শহীদ আমজাদ সেনা একাডেমীতে বিএনপি ও জামাত শিবিরের সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেছে।

গত (৪ জুন) শুক্রবার সন্ত্রাসী আক্তারের নেতৃত্বে সকাল ৯ টায় এ হামলা চালানো হয়। প্রতিষ্ঠানের পরিচালক আবু সাঈদ মিয়া জানান, আমি ২০১৫ সালে আমুলা এলাকায় শিক্ষার আলো ছড়াতে নিজের জায়গায় আমার বড় ভাই শহীদ মুক্তিযোদ্ধা আমজাদ একাডেমী নামে একটি শিক্ষালয় গড়ে তুলি। সে সময় থেকেই বিএনপি জামাতের সন্ত্রাসীরা আমার কাছে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিলো।

চাঁদা না দেয়ায় এর আগেও কয়েক দফায় প্রতিষ্ঠানে হামলা চালিয়েছিল। মনে করেছিলাম ঠিক হয়ে যাবে। কিন্তু করোনার মধ্যে প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা আবার গত ৪ জুন শুক্রবার সকালে প্রতিষ্ঠানে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর এবং প্রতিষ্ঠানের ঘর, চেয়ার, টেবিলসহ যাবতীয় আসবাবপত্র ভাংচুর এবং নগদ আঠাশ হাজার পাঁচশত টাকা লুট করে নিয়ে যায়। এতে সর্বমোট তিন লক্ষ টাকার ক্ষতি হয়। বাঁধা দিতে গেলে আমাকে মারধর করে আহত করে।

তিনি আরো জানান, আমার ও পরিবারের লোকজনকে হত্যার হুমকি দিচ্ছে। বিষয়টি ভূঞাপুর থানা পুলিশকে জানালেও কোন বিচার পাইনি। বাধ্য হয়ে গত ৩০ জুন তারিখে টাঙ্গাইল আদালতে ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করি। মামলার পর থেকে আমার পরিবারের সকলকে হত্যার হুমকি দিচ্ছে। বর্তমানে আমার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

এদিকে বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য আমার পরিবারের বিরুদ্ধে একটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করেছে হামলাকারিরা। আমরা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। প্রধানমন্ত্রীর কাছে এ হামলার বিচার দাবি করছি।

আরো পড়ুন:
গণপরিবহন ‘চালু’ হতে পারে
থানচিতে সদর হাসপাতালে জনবল সংকটের স্বাস্থ্য সেবা পেতে ভোগান্তিতে উপজেলাবাসীর

ভূঞাপুর থানার এস আই জুয়েল জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি, যেহেতু বিষয়টি আদালতে গড়িয়েছে আদালতের নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করব।

জুলাই,১২.২০২১ at ১৭:১০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর