দিনাজপুরে লকডাউনে বাড়ছে করোনা

জেলায় গত ২৪ ঘণ্টায় ২৫৮টি নমুনা পরীক্ষায় আরও শনাক্ত হয়েছেন ১০৭ জন। এর মধ্যে সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ৪১ জন ব্যক্তি। এ নিয়ে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৮৭ জনে। আক্রান্তের হার আবারও বেড়ে দাঁড়িয়েছে ৪১ দশমিক ৪৭ শতাংশে। এর আগেরদিন ছিল ২১ দশমিক। আর একদিনে মৃত্যু হয়েছে ৩ জনের।

রোববার (৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় সময়ের আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত ৯০৮৭ জন ব্যক্তির মধ্যে সুস্থ হয়েছেন ৬৪১৮ জন। আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৪৯০ জন। এরমধ্যে সদর উপজেলাতেই ৫২৪৯ জন আক্রান্ত আছেন। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭৯ জনের। যার অর্ধেক মৃত্যুই দিনাজপুর সদরে ৯৬ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ সময়ের আলোকে বলেন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত কোভিড-১৯ পজিটিভ রোগী রয়েছে ৫৫ জন আর করোনা উপসর্গ সম্বলিত রোগী ভর্তি আছেন ৭১। এদিকে ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে কোভিড-১৯ পজিটিভ রোগী ভর্তি আছেন ২৮ জন আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন ব্যক্তি।

তিনি আরও জানান, কোভিড ডেডিকেটেড হাসপাতালে এ পর্যন্ত অক্সিজেন সিলিন্ডার মজুদ রয়েছে ১২৮৫টি। এছাড়াও হাই ফ্লো নাজাল ক্যানুলা ১৯টি আর অক্সিজেন কনসেনট্রেটর ২৮টি রয়েছে বলে জানান তিনি।

আরো পড়ুন:
যশোরের শার্শায় যুবকের পায়ের রগ কেটে দিল দুর্বৃত্তরা
মাদারীপুরে গ্রামীণ হাট-বাজারেও অভিযান, ৭৭ মামলায় ৮৪ হাজার টাকা জরিমানা

এদিকে সাতদিন লকডাউনের চতুর্থদিনে দিনাজপুর শহরে শুধুমাত্র ঔষধের দোকান, কাঁচা বাজারের দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ রয়েছে। বেড়েছে অটোবাইক, কার, মোটরসাইকেল চলাচল। তবে গণপরিবহনের চলাচল নেই, সড়কগুলো ফাঁকা। সাধারণ মানুষের চলাচল কম।

জুলাই,০৪.২০২১ at ১৫:৩৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর