শিবচরে মাঠে নেমেছে সেনা বাহিনী; লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন

বৃহস্পতিবার সকাল থেকে পালিত হচ্ছে ৭দিনের কঠোর লকডাউন। কঠোর লকডাউন বাস্তবায়নে বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে ছাতা মাথায় পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাবাহিনী মাঠে সার্বক্ষণিক দায়িত্ব পালন করে যাচ্ছেন। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে প্রশাসনের পদক্ষেপ ছিলো চোখে পড়ার মতো।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে বিধিনিষেধ বাস্তবায়নের জন্য মাঠে কাজ করছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সদস্যরা।

বৃহস্পতিবার বিকেলে থেকে রাত ১০টা পর্যন্ত শিবচর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামানের নেতৃত্বে একটি টীম বৃষ্টির মধ্যে শিবচর উপজেলার ৫/৬টি ইউনিয়ন পর্যায়ে টহল দিয়েছে। বিকেলে থেকে থেমে থেমে বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে সড়কে সাধারণ মানুষের উপস্থিতি এমনিতেই কম দেখা গেছে। শিবচর আরো কঠোর লকডাউন চলছে।

জেলা প্রশাসনের নির্ভরযোগ্য সূত্র জানায়, জেলার ৪টি উপজেলার ৫০টি চেকপোস্টে ৫ শতাধিক পুলিশ মাঠে রয়েছে। একই সাথে মাদারীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেটসহ বিজিবির ও সেনা সদস্যদের ৩টি টিম বিধিনিষেধ বাস্তবায়নের জন্য মাঠে টহলে রয়েছেন বলে জানিয়েছেন।

তবে, বেশিরভাগ যাত্রীর গতিরোধ করে চেক করছে পুলিশ। জরুরী খাদ্যপণ্য ও স্বাস্থ্য কর্মী ছাড়া কাউকে যাতায়াত করতে দেয়া হচ্ছেনা। বৃষ্টির মধ্যেও শহর ও শহরতলীর বিভিন্ন স্থানে টহল দিতে দেখা গেছে প্রশাসনকে। শহরের সকল শপিংমল ও দোকানপাট বন্ধ রয়েছে।

আরো পড়ুন:
লকডাউনের মাঝেও মাইকিং করে অসুস্থ গরুর মাংস বিক্রি
তাহিরপুর প্রেমিকের সাথে অজানা উদ্দেশ্যে প্রেমিকা, সে অপরাধে প্রেমিকের বাবা জেলে

মহাসড়ক, আঞ্চলিক সড়ক, সংযোগ সড়ক ও শহরের মধ্যে কোনো প্রকার যানবাহন চলাচল করতে দেখা যায়নি। সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী ঔষধের দোকান যথারীতি খোলা ছিলো। তবে অন্যান্য দিনের তুলনায় বেচাকেনা একেবারেই কম ছিলো। সারা জেলার একই অবস্থা।