ফুলবাড়ীতে প্রায় ছয় শতাধিক ভাতাভোগির টাকা চলে গেছে প্রতারকের বিকাশ নাম্বরে

কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রায় ৬ শতাধিক অসহায় বয়স্ক , বিধবা ও প্রতিবন্ধি ভাতাভোগীর ৬ মাসের ভাতার টাকা প্রতারকের বিকাশ নম্বরে চলে গেছে। ভাতার টাকা না পেয়ে উপজেলা সমাজসেবা অফিসের সামনে দিনের পর দিন ধরনা দিচ্ছেন বঞ্ছিত ভাতাভোগিরা।

জানা গেছে, ফুলবাড়ী উপজেলায় ৯ হাজার ৮২৩ জন বয়স্ক, ৪ হাজার ৮৫১ জন বিধবা এবং ৩ হাজার ২২৬ জন প্রতিবন্ধি সহ মোট ১৭ হাজার ৯০০ জন ভাতাভোগি রয়েছেন। তারা পুর্ব বইয়ের মাধ্যমে ব্যাংক থেকে টাকা উত্তোলন করলেও ২০২০-২০২১ অর্থ বছর থেকে ব্যক্তিগত বিকাশ একাউন্টের মাধ্যমে টাকা প্রদানের কার্যক্রম শুরু কর সরকার।

ফলে সারা দেশের ন্যায় ফুলবাড়ীতে ও ভাতাভোগীরা একাধিকবার তাদের নিজ নিজ বিকাশ নম্বরে অফিসে জমা দেন। উপজেলা সমাজসেবা অফিসে ভাতাভোগিদের বিকাশ নাম্বার তালিকা করে অধিদপ্তরে প্রেরণ করে। চলতি জুন মাসে ভাতাভোগিদের বিকাশ নাম্বরে বয়স্ক ও বিধবা জনপ্রতি ৩ হাজার এবং প্রতিবন্ধিদের জনপ্রতি ৪ হাজার ৫০০ আসে।

কিন্তু ১৬৬৪ নম্বর বইধারী অসছল প্রতিবন্ধি ভাতাভোগি দোলনা বেগম বিকাশ নাম্বর ০১৭২৩৬৪০১৬১ তার টাকা গেছে ০১৭২৫৩৯৫০০৭ নাম্বরে, ১২৫ নাম্বরে বইধারী খলিলুর রহমান বিকাশ নাম্বার ০১৭৯৬৮০৭৪৯০ তার টাকা গেছে ০১৭১০৪১৩০৯২ নাম্বারে, ৬৯১ নাম্বর বইধারী বয়স্ক ভাতাভোগি ক্ষিতিশ চদ্র বিকাশ নাম্বার ০১৮৪১৩৯১০২৭ কিন্তু টাকা গেছে ০১৭৬৩৯৭৯১০৩ নাম্বারে সহ প্রায় ৬ শতাধিক ভাতাভোগির টাকা প্রতারকদের নাম্বারে চলে যায়। ওই সকল নাম্বারে কল দিল প্রত্যকটি নাম্বর সব সময় বন্ধ থাকে বলে ভাতাভোগীরা জানান। বঞ্চিতদের অভিযোগ, অফিসের একটি চক্র ভাতাভোগিদর নাম্বর পরিবর্তন করে ঢাকায় তালিকা প্রেরণ করে এ ঘটনা ঘটিয়েছে।

আরো পড়ুন:
চিলমারীতে মাদকসেবনের দায়ে আটক ১
আত্রাই আবাদি জমিতে চলছে পুকুর খনন

এ বিয়য় তথ্য সংগ্রহের জন্য সোমবার উপজেলা সমাজসেবা কর্মকর্তা রায়হানুল ইসলামের কার্যালয়ে গেল তিনি আসেননি বলে জানা যায়। পরে ফোনে তিনি কিছু ভাতাভোগীর টাকা অন্য নাম্বরে চলে যাওয়ার বিষয় স্বীকার করে বলেন, অধিদপ্তরের নির্দেশনা মাতাবেক যে সকল ভাতাভোগির টাকা অন্য নাম্বরে গেছে তাদের তালিকা করে অফিসের পক্ষ থেকে ওই নাম্বর গুলোর বিরুদ্ধে থানায় জিডি করা হবে। এর সাথে অফিসের কোন চক্র জড়িত কিনা এমন প্রশ্নে জবাব তিনি বলেন, ওটা সত্যি নয়। উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, খোঁজ খবর নিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।