নরসিংদীতে ২ জন গুলিবিদ্ধের ঘটনা এক মামলার আসামী কারাগারে অন্য মামলার আসামীরা প্রকাশ্যে

নরসিংদীর মাধবদীতে রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ২ জন গুলিবিদ্ধ ও ভাংচুরের ঘটনায় ১ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার ( ২৪ জুন) দুপুর ৩ টার দিকে আদালতে হাজির হয়ে জামিন চাইলে জামিন নামঞ্জুর করে তাকে জেলাহাজতে পাঠায় আদালত। এই তথ্য নিশ্চিত করেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ) সাহেব আলী পাঠান।

জামিন নামঞ্জুর হওয়া মো: আনোয়ার হোসেন ( ৪৫ ) গুলিবিদ্ধ সাবেক কমিশনার জাকারিয়ার ভাই ও পৌর মেয়রের বিরুদ্ধে করা মামলার বাদী।

পুলিশ ও রাজনৈতিক নেতাকর্মীদের সূত্রে জানা যায়, গত ১৬ জুন সন্ধ্যায় রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও বালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আবুল কালাম (৩০)।

এরপর ১৭ জুন দিবাগত রাত ৩ টার দিকে মাধবদী থানায় মামলা দুটি রেকর্ড করা হয়। এর মধ্যে সমাবেশ স্থলে হামলা ও গুলির ঘটনায় মাধবদীর পৌর মেয়র মোশারফ হোসেন মানিকসহ ১১ জনের নাম উল্লেখ্য করে একটি মামলা দায়ের করেন সাবেক কমিশনার গুলিবিদ্ধ মো: জাকারিয়ার ভাই মো: আনোয়ার হোসেন। একই ঘটনায় হামলা ও মারধরের অভিযোগ এনে মেয়র সমর্থক মোজাম্মেল মিয়া বাদী হয়ে মোঃ আনোয়ার হোসেনকে প্রধান আসামী করে ও তার ভাই সাবেক কমিশনার গুলিবিদ্ধ জাকারিয়াসহ মোট ৭ জনের নামে অপর আরেকটি মামলা দায়ের করেন।

এরপর, মঙ্গলবার (২৪ জুন) দুপুরে পৌর মেয়রের বিপক্ষ্যের ৬ আসামী আদালতে হাজির হয়ে জামিন আবেদন চাইলে আদালত ৫ জনের জামিন মঞ্জুর করলেও আনোয়ার কমিশনারের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরন করে। এই আনোয়ার কমিশনার মাধবদীর পৌর মেয়র মোশারফ হোসেন প্রধান মানিককে প্রধান আসামী করে অভিযোগ দায়ের করা মামলার বাদী।

আরো পড়ুন:
রাজশাহী নগরীতে সাউ- সিষ্টেমসহ আটক- ৩ চোর
ফুলবাড়ি সীমান্তে বিএসএফের বাঁধা মুখে সড়ক নির্মাণের কাজ বন্ধ
চৌগাছায় চার দিনে ৮৪ জনের নমুনা প্রদান, বিলম্ব হচ্ছে রিপোর্ট

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, আদালতে হাজির হয়ে ৬ জনের নামে জামিন চাইলে আদালত ৫ জনকে জামিন দিলেও ১ জনকে জামিন দেয়নি। পরে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয়।