পাইকগাছা-তালা সীমান্তে নির্মাণ হচ্ছে শালিখা ব্রীজসহ পৃথক ব্রীজ

দীর্ঘ দিনের প্রত্যাশ্যা পূরণে তালা-পাইকগাছা দু’উপজেলা সীমান্তে কপোতাক্ষ নদের শালিখা এলাকায় ব্রীজের অনুমোদন মিলেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর খুলনার নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সুত্র অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে জানান, অচিরেই শালিখা ব্রীজের টেন্ডার সম্পন্ন হবে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে উপজেলা, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে অনুর্ধ্ব ১০০ মিটার সেতু প্রকল্পের আওতায় ব্রিজটি নির্মাণে প্রায় ৭ কোটি টাকা ব্যয় বরাদ্দ হয়েছে।

ব্রিজটি নির্মিত হলে সাতক্ষীরার তালা উপজেলার বিস্তীর্ণ অঞ্চল ও খুলনার পাইকগাছা উপজেলার রাড়ুলীসহ আশ-পাশের প্রত্যন্ত এলাকার যোগাযোগ ব্যবস্থায় নতুন মাত্রা যোগ হবে।

এদিকে সূত্র জানায়, একই প্রকল্পের আওতায় ৭ কোটি টাকা ব্যয়ে গড়ইখালীর বাইনবাড়ীয়া হাইস্কুল ও পুলিশ ক্যাম্প সংলগ্ন ঘোষখালী নদীসহ কপিলমুনি-লতা ইউনিয়নের সংযোগস্থল হাড়িয়া নদীর উপর অনুরুপ ব্রীজ নির্মানের অপেক্ষায় রয়েছে।

এ ব্যাপারে খুলনা-৬ (পাইকগাছা- কয়রার) সংসদ সদস্য মোঃ আকতারুজ্জামান বাবু বলেন, শেখ হসিনা সরকার অভুর্তপুর্ব উন্নয়নের রুপকার হিসেবে ১৮ মাইল থেকে কয়রা পর্যন্ত নির্বাচনী এলাকায় সাড়ে ৩ শ’ কোটি ব্যয়ে সড়ক উন্নয়ন প্রকল্প তার বড় উদাহরণ।

যোগাযোগ ব্যবস্থায় রাস্তা-ঘাট, ব্রীজ-কালবার্ট ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সাইক্লোন সেল্টার ও বিভিন্ন অবকাঠামো উন্নয়নে তিনি নির্বাচনী এলাকার মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার জন্য দোয়া-আর্শীবাদ কামনা করেছেন।

এপ্রিল ১৭, ২০২১ at ১৬:৫৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএনএস/এমআরএইস