পাইকগাছায় বাড়িতে হামলা চালিয়ে মারপিট, ভাংচুর, লুটপাট ও যাতায়াতের পথ বন্ধের অভিযোগ

খুলনার পাইকগাছায় জমি-জমা সংক্রান্তে বিরোধের জের ধরে প্রতিবেশীর বাড়িতে হামলা চালিয়ে বসত-বাড়িতে ভাংচুর ও লুট পাট করেছে। এসময় বাঁধা দেয়ায় প্রিয়াংকা (১৬), কেয়া (২২), পার্বতিসহ কয়েকজনকে পিটিয়ে আহত ও দীর্ঘ দিনের যাতায়াতের পথে ঘেরা-বেঁড়া দিয়ে তিনটি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আহতদের হাসপাতালে চিকিৎসা ও ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অভিযোগে জানা যায়, উপজেলার হিতামপুর গ্রামের বিষ্ণুপদ বিশ্বাসদের সাথে যাতায়তের পথ ও জায়গা জমি নিয়ে প্রতিবেশী উজ্জল বিশ্বাসদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। যার একপর্যায়ে মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে উজ্জল বিশ্বাসরা সংঘবদ্ধ হয়ে বিষ্ণুপদ বিশ্বাসদের বাড়িতে হামলা চালিয়ে তাদের বসত-বাড়ি ভাংচুর ও লুপট চালায়।

এসময় বাঁধা দেয়ায় তারা প্রিয়ংকা (১৬), কেয়া(২২) ও পার্বতীসহ কয়েকজনকে মারপিট করে আহত করে। তারা পাইকগাছা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে। পরে তারা বিষ্ণুপদসহ প্রতিবেশী তিনটি পরিবারের যাতায়তের পথে ঘেরা বেড়া দিয়ে তাদেরকে অবরুদ্ধ করে রেখেছে।

এব্যাপারে প্রতিপক্ষ দীপক কুমার (ভুধর) বিশ্বাস বলেন, বিষ্ণু পদরা তাদের নামে মামলা মকদ্দমা দিয়ে হয়রানী করছে। এছাড়া পথটি মূলত আমাদের জায়গায় তাই আমরা আমাদের জায়গায় ঘেরা-বেড়া দিয়েছি। এসময় তাদের যাতায়াতের বিকল্প পথ আছে কিনা কিংবা তারা কোথা দিয়ে যাতায়াত করবে মর্মে প্রশ্ন করা হলে তিনি বলেন, সেটা তার জানার বিষয়না।

এব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) এজাজ শফী অভিযোগের বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টির তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মার্চ ০৯, ২০২১ at২০:২০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএনএস/এমআরএইস