দাফনের ১২ দিনপর বৃদ্ধার মরদেহ মিললো নির্মাণাধীন ভবনে

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাটে শতবর্ষী বৃদ্ধার মরদেহ দাফনের ১২ দিন পর কবর থেকে তুলে পাশ্ববর্তী নির্মাণাধীন একটি ভবনে রেখেছে কে বা কারা ! এ নিয়ে চলছে নানা গুঞ্জন।

বুধবার দুপুরে সাদুল্লাপুর থানাধীন ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রজব আলী বিষয়টি নিশ্চিত করেন। এর আগে সকাল ১০ টার দিকে ধাপেরহাট ইউনিয়নের হাসানপাড়া গ্রামের নির্মাণাধীন একটি ভবন থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সাদুল্লাপুর উপজেলার হাসান পাড়া গ্রামের মৃত তছুর মিয়ার স্ত্রী নছু মাই (১১৩) গত ৫ ফেব্রুয়ারী বার্ধক্যজনিত কারণে মারা যান। ধর্মীয় রীতি অনুযায়ী তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দাফনের ১২ দিন পর বুধবার কবর থেকে কিছু দূরে পাশ্ববর্তী নির্মাণাধীন ভবনে কিছু শ্রমিক কাজ করার সময় মরদেহটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ এসে ভবন থেকে কিছু দুরে একটি ফাঁকা কবর দেখতে পায়। পরে তার স্বজনরা মরদেহটির পরিচয় নিশ্চিত করেন।

এ ব্যাপারে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, কে বা কাহারা ওই নারীর মরদেহ কবর থেকে তুলে পাশের একটি নির্মাণাধীন ভবনে রেখেছে। কেন এবং কি উদ্দেশ্য এমন কাজ করা হয়েছে তা জানার চেষ্টা চলছে। আর পরিবারের অভিযোগ না থাকায় মরদেহটি পুনরায় দাফনের প্রক্রিয়া চলছে। তবে এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে।

ফেব্রুয়ারি ১৭, ২০২১ at১৭:৪৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আকিি/ডিপি/এমএসএইস