চুয়াডাঙ্গা সরকারি কলেজে অস্বচ্ছল শিক্ষার্থীদের কল্যাণে চালু হল হেল্প ডেস্ক সেবা

বাংলাদেশ সরকার অনুমোদিত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন” এর উদ্যোগে চুয়াডাঙ্গা সরকারি কলেজে অধ্যায়নরত মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের কল্যাণে হেল্প ডেস্ক কর্মসূচি চালু করা হয়েছে।

কলেজে অধ্যায়নরত যে সকল মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীরা আর্থিক সমস্যার কারনে ভর্তি কিংবা পরীক্ষার ফরম পূরণ করতে পারেনা তাদেরকে সহযোগিতার করার জন্য চুয়াডাঙ্গা সরকারি কলেজে হেল্প ডেস্ক সেবা চালু করা হয়েছে।

পাঠাগারে দায়িত্বরত সাদ্দাম হোসেনের নিকট থেকে শিক্ষার্থীরা সংগঠন থেকে প্রাপ্ত ফরম সংগ্রহ করে তা পূরণ করে জমাদান করতে পারবে। উক্ত ফরমের সাথে মেয়র-কাউন্সিলর চেয়ারম্যান বা মেম্বার কর্তৃক অস্বচ্ছলতার প্রত্যয়নপত্র, নাগরিক সনদ, কলেজ অধ্যক্ষের সুপারিশপত্র সংযুক্ত করতে হবে।

চূড়ান্ত বাছাই পর্ব শেষে যারা প্রকৃতপক্ষে মেধাবী ও দরিদ্র তাদেরকে ভর্তি ফরম পূরণের জন্য অনুদান প্রদান করবে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখা।

উক্ত অনুষ্ঠানে হেল্প ডেক্স সেবাটি উদ্বোধন করেন কলেজের সম্মানিত অধ্যক্ষ ডঃ এ.কে.এম সাইফুর রশিদ। এ সময় তিনি বলেন, এই সেবাটি চুয়াডাঙ্গা সরকারি কলেজে চালু করার ফলে অনেক দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীরা উপকৃত হবে। এ কাজটি নিশ্চয় অনেক প্রশংসনীয়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখার উপদেষ্টা কলেজের এসিসট্যান্ট প্রফেসর দেলোয়ার হোসেন, চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি সাইফ হোসেন, প্রচার সম্পাদক আবু তালহা, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক স্বপ্না খাতুন, মিজানুর রহমান, অর্ণব আহমেদ মিঠুনসহ আরো অনেকে।