গোবিন্দগঞ্জে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

শান্তিপূর্ণভাবে চলছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। প্রচণ্ড শীতকে উপেক্ষা করে সকাল থেকে ভোটকেন্দ্রে আসতে শুরু করেন ভোটাররা। কিছু কিছু কেন্দ্রে দেখা গেছে বৃদ্ধ ভোটারের উপস্থিতিও।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত। গোবিন্দগঞ্জের সব কেন্দ্রেই ভোট হচ্ছে ব্যালট পেপারে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দায়িত্ব পালন করছেন পুলিশ, র‍্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব বলেন, সকাল থেকে সবগুলো কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলছে। ভোটাররা কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এখন পর্যন্ত কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে রয়েছেন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গোবিন্দগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা অসীম সাহা বলেন, প্রচণ্ড শীতে কষ্ট করে ভোট দিতে এসেছি। আমি আসার আগেই দেখি অনেক ভোটার চলে এসেছেন। ভোট কেন্দ্রে একটা উৎসবমুখর পরিবেশ রয়েছে।

এদিকে, সকালে ভোটগ্রহণ শুরুর আগে থেকেই শহরের বেশকিছু কেন্দ্রে ভোটারদের দীর্ঘলাইন লক্ষ্য করা গেছে। নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি না থাকায় দ্রুত ভোট প্রদান শেষে কর্মস্থলে যেতে আগেই লাইনে দাঁড়ান বলে জানান তারা।

নির্বাচনে এবার ভোটার ২৯ হাজার ৯শ’ ৭৯ জন; পুরুষ ১৪ হাজার ৬শ’ ৭৪ জন, নারী ১৫ হাজার ৩শ’ ০৫ জন। ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ কক্ষের সংখ্যা ৯২টি। ভোট গ্রহণের জন্য ১৫ প্রিসাইডিং, ৯২ সহকারী প্রিসাইডিং আর ১৮৪ পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

এ পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, স্বতন্ত্র (আ’লীগ ‘বিদ্রোহী’) প্রার্থীসহ ৫ জন মেয়র, ১২ সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন।

জানুয়ারী, ৩০, ২০২১ at ১৭:১০:৪২ (GMT+06)
দেশদর্পণ/অক/এসকেবি/এমআরএইস