গোবিন্দগঞ্জ পৌরসভার নির্বাচন কাল, সকল প্রস্তুতি শেষ

তৃতীয় ধাপে আগামী শনিবার অনুষ্ঠিত হচ্ছে গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচন। এজন্য পৌরসভা নির্বাচনের ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ভোটের আগে ও পরে আইনশৃঙ্খলা রক্ষায় নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ইতোমধ্যে ৯টি কেন্দ্রে ভোটের যাবতীয় উপকরণ নিয়ে পৌছে গেছেন ভোটগ্রহন কর্মকর্তারা। সকালে ব্যালট পেপার ভোট কেন্দ্রে পৌচ্ছে দিবে স্থানীয় প্রশাসন। শনিবার সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলবে।নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ ও বিজিবিকে আইনগত সহায়তা ও নির্দেশনা প্রদানসহ মোবাইল কোর্ট আইন ২০১৫ এর আওতায় নির্বাচন আচারণবিধি প্রতি পালনের ৯টি ভোট কেন্দ্রে ১৫জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নিয়োগ দিয়েছেন গাইবান্ধা জেলা প্রশাসক মো.আবদুল মতিন।এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজ শুরু করেছেন।

প্রতিটি ভোট কেন্দ্রে ৮জন আনসার সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া পুলিশের ৪টি ও র‌্যাবের ৩টি মোবাইল, ৯টি স্টাইকিং টিম সার্বক্ষণিক টহল প্রদান করবে এবং ২ প্লাটুন বিজিবি নিয়োজিত থাকবে।নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনের ভোট গ্রহনের জন্য ১৫ জন প্রিজাইডিং, ৯২জন সহকারি প্রিজাইডিং ও ১৮৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

গোবিন্দগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫টি ভোট কেন্দ্রে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট হবে। ২৯ হাজার ৯শ’ ৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ১৪ হাজার ৬শ’ ৭৪ জন ও নারী ১৫ হাজার ৩শ’ ০৫ জন।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, স্বতন্ত্র (আ’লীগ ‘বিদ্রোহী’) প্রার্থীসহ ৫ জন মেয়র, ১২ সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন। এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে একেএম জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপি থেকে ফারুক আহমেদ (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আনিছুর রহমান (হাতপাখা) এবং স্বতন্ত্র মুকিতুর রহমান রাফি (নারিকেল গাছ) ও মোছা. জহুরা খাতুন (মোবাইল ফোন) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানুয়ারী, ২৯, ২০২১ at ১৮:৩৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/এমটি/এসকেবি/এমআরএইস