মহম্মদপুরে স্বপ্নের ঠিকানায় গেলেন ৩০টি ভূমিহীন পরিবার

মাগুরার মহম্মদপুরে রঙ্গীন স্বপ্নের ঠিকানায় গেলেন ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ স্বপ্নের ঠিকানা নতুন রঙ্গীন ঘর। শনিবার সকালে গণবভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘরগুলোর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এবং একই দিনে নতুন ঘর ও দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেওয়া হয়।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর উদ্বোধন শেষে সুবিধাভোগীদের হাতে জমির দলিলাদিসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর তুলে দেন মাগুরা-২ আসনের সাংসদ ড. শ্রী বীরেন শিকদার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফি, উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল ছিদ্দিকী লিটন, আমিনুর রহমান কলেজের অধ্যক্ষ জি এম শওকত বিপ্লব রেজা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বেবী নাজনীন, বীর মুক্তিযোদ্ধা আ: হাই মিয়া ও জেলা মহিলা যুবলীগের যুগ্ম আহবায়ক শারমিন আক্তার রুপালী প্রমূখ।

সুত্র জানায়, মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রাধিকার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি নাই, ঘর নাই এ রকম জেলার ৩০টি ভূমিহীন পরিবারের জন্য দুই শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ঘরের সাথে সংযুক্ত রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে। যার বরাদ্দ ঘর প্রতি একলক্ষ একাত্তর হাজার টাকা।

জানুয়ারী, ২৩, ২০২১ at ১৯:১০:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/আইআই/এমআরএইস