পটুয়াখালীতে তানভীর আহমেদের হত্যাকারীদের বিচার দাবীতে মানববন্ধন

পটুয়াখালী সদর উপজেলাধীন বড় বিঘাই ইউনিয়নের ছেলে তানভীর আহমেদকে পৌরসভাস্থ মুসলিম পাড়ায় তার তার প্রেমিকার বাসায় নৃশংসভাবে হত্যাকারীদের কঠিন বিচার দাবীতে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ পালন করেছেন বড় বিঘাই ইউনিয়নের এলাকাবাসী।

শুক্রবার (২০ নভেম্বর) বেলা ১০ টার সময় খাটাশিয়া বাজারে তিন শতাধিক মানুষ অংশগ্রহণে তানভীর আহমেদ কে নৃশংসভাবে হত্যার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন এলাকার মোঃ আসাদুজ্জামান খলিল সিকদার, কারী মোঃ হুসাইন, তানভীরের মা মোসাঃ হারিসা বেগম, বড় বোন মোসাঃ নিপা আক্তার ও ইউপি সদস্য মোসাঃ খাদিজা বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তব্য প্রদান কালে তানভীর আহমেদের মা ও বড় বোন কান্নায় ভেঙ্গে পড়ে বলেন, তানভীর তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি, তার উপার্জন দিয়েই সংসার চলতো। তানভীরের বাবা প্যারালাইজড অবস্থায় ঘরে পড়ে আছেন, তার ঔষধপত্রও তানভীর কিনে দিত। তাদের ছেলেকে পরিকল্পনা মোতাকেব নৃশংসভাবে হত্যা করা হয়েছে। তারা প্রধানমন্ত্রীর কাছে তানভীর আহমেদ হত্যাকারীদের ফাঁসির আবেদন জানান।

এলাকাবাসী জানান, তানভীর আহমেদের মৃত্যুতে পরিবাররটি পুরোপুরি অসহায় হয়ে পড়েছে। হত্যার ঘটনাকে অন্যদিকে ধাবিত করার চেষ্টা চালাচ্ছে হত্যাকারীরা বলেও তারা জানান। তারা তানভীর আহমেদকে এ নৃশংসভাবে হত্যাকারীদের দ্রুত কঠিন থেকে কঠিনতর বিচারের দাবী জানান। যেন এভাবে কোন মা বাবা সন্তান হারা ও বোন ভাই হারা না হয়।

উল্লেখ্য, পটুয়াখালী শহরের মুসলিমপাড়া এলাকায় ১১ নভেম্বর ২০২০ তারিখ বুধবার সন্ধ্যায় তানভীর আহমেদ নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে সদর থানা পুলিশ। জানাজায়, মৃত তানভীর আহমেদ পটুয়াখালী সদর উপজেলার বড়বিঘাই এলাকার মোঃ নুরুল হক মাস্টারের ছেলে। প্রায় দেড় বছর ধরে তানভীর আহমেদের সাথে পটুয়াখালী সরকারী বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী মারিয়ার সাথে মোবাইল ফোনের মাধ্যমে পরিচয়ের পর প্রেমের সম্পর্কে জড়িয়ে পরে।

বিষয়টি ঘনিষ্ঠতার সুবাদে উভয়ের উভয়ের পরিবারের মধ্যে প্রকাশ পায়। এই সুযোগে তানভীর রহমান প্রায়ই প্রেমিকার বাসায় আসা যাওয়া করতো। মঙ্গলবার বিকালে তানভীর রহমান তার প্রেমিকার বাসায় আসে। বুধবার দুপুরে প্রেমিকার বাবা দোতলায় গিয়ে তানভীরকে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলতে দেখে পায়, পরে সন্ধ্যায় স্থানীয়দের খবরের ভিত্তিতে পুলিশ গিয়ে তানভীর রহমানের ঝুলন্ত লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন।

১৯ নভেম্বর, ২০২০ at ১৭:০৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসসি/এমএআর