গাইবান্ধায় জাতীয় যুব দিবস পালিত

‘মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান’ এ প্রতিপাদ্য বাস্তবায়নে রোববার গাইবান্ধায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়। এ উপলক্ষে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি দিবসটির দিনব্যাপী কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। কর্মসূচীর মধ্যে ছিল আলোচনা সভা, যুব ঋণের চেক, সনদপত্র ও অনুদানের চেক বিতরণ, বৃক্ষরোপন ও পরিস্কার পরিচ্ছন্নতা।

গাইবান্ধা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডিশনাল এসপি ময়নুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক তোফায়েল আহম্মেদ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংবাদিক আবেদুর রহমান স্বপন, প্রশিক্ষিত যুবক জিয়াউর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ৩ জন প্রশিক্ষিককে ১ লাখ ৫০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়। এছাড়া কম্পিউটার ও গবাদি পশু পালন সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণকারিদের মধ্যে সনদপত্র ও অনুদানের চেক বিতরণ করা হয়।

হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে বাংলাদেশ। এই মুজিববর্ষে বর্তমান সরকার দেশের বেকার যুবকদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলার পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষিত করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেছে। যাতে যুবকরা আত্মনির্ভর হিসেবে গড়ে ওঠে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হয়।

০১ নভেম্বর, ২০২০ at ১৬:১৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসকেবি/এমএআর