চুয়াডাঙ্গা বড়বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। সোমবার (২৮শে সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চুয়াডাঙ্গা বড়বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে ফেরীঘাট রোডের মেসার্স জনি স্টোর কর্তৃক মেয়াদ উত্তীর্ণ, অনুমোদনহীন এবং মেয়াদ মূল্যবিহীন শিশু খাদ্য বাজারে সরবরাহ করার সময় অভিযান টিমের কাছে হাতেনাতে ধৃত হয়।

পরবর্তীতে তাদের গুদাম তল্লাশি করে আরও বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ও অননুমোদিত ভেজাল শিশু খাদ্য জব্দ করা হয়। এসব ভেজাল ও খাবারের প্যাকেটে শিশু প্রলুব্ধকারী খেলনা দেয়া অস্বাস্থ্যকর জিনিস খেয়ে ছোট-ছোট ছেলে-মেয়েরা রয়েছে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে। ব্যবসায়ীক লাভের কাছে তাদের বিবেক বর্জিত।

উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে আর এ ধরণের কাজ যেন না করে সে ব্যাপারে কঠোরভাবে সতর্ক করা হয়। এসময় জব্দকৃত আরও প্রায় লক্ষাধিক টাকার খারাপ পণ্য জনসম্মুখে ধ্বংস করা হয়।

এ সময় আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে অবহিত করা হয়। চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সজল আহম্মেদ।

২৮ সেপ্টেম্বর, ২০২০ at ১৭:৪৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এমএএস