জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠান

পাইকগাছায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা সাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা সাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ নিতিশ চন্দ্র গোলদার এর সভাপতিত্বে অবিহতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দীকী, উপজেলা চেয়ারম্যান ভারপ্রাপ্ত লিপিকা ঢালী, থানা অফিসার ইনর্চাজ মোঃ এজাজ শফি, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত কুমার মন্ডল, ডাঃ সুজন কুমার সরকার, ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, ডাঃ আমিনুর রহমান, ডাঃ মাধুরী মূর্খাজী, ডাঃ মাহমুদ হক জুই, ডাঃ খুখুমনি খাতুন, ডাঃ সাইফুল্লা ইবনে মান্নান।

আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর, পক্ষকাল ব্যাপী সারাদেশে একসাথে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে। এই ক্যাম্পেইন চলাকালীন ৬ মাস থেকে ১১ মাস বয়সী বাচ্চাদের একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিভাগ পাইকগাছায় সর্বোচ্চ সতর্কতা ও করোনা প্রটোকল মেনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আয়োজন করা হবে। মাস্ক পরিধান করে, সামাজিক দুরত্ব বজায় রেখে সকলকে তাদের শিশুকে নির্ধারিত তারিখের মধ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে।

২৩ সেপ্টেম্বর, ২০২০ at ২১:০৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আইএইচ/এমএএস