গাড়ি চোর চক্রের এক নারী সদস্য সহ ৬ জন গ্রেফতার

চুয়াডাঙ্গায় আন্তঃজেলা গাড়ি চোরচক্রের এক নারী সদস্য সহ ৬ জন কে গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। রবিবার ৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টার সময় অসহায়-সম্বলহীন ভ্যানচালক মুহাম্মদ বাশার থানায় এসে জানান যে তার জীবিকা নির্বাহের একমাত্র পথ একটি পাখি ভ্যান ৩ সেপ্টেম্বর সকাল ১১.০০ টার সময় চুয়াডাঙ্গা সদর থানাধীন জাফরপুর বন বিভাগের সামনে থেকে একজন যাত্রীবেশী চোর এবং ভ্যানকে অনুসরণকারী মোটরসাইকেলযোগে অনুসরণকারী চোর চক্র কৌশলে জাফরপুর বন বিভাগের সামনে দাঁড় করিয়ে তাকে পাশের বাজার থেকে একটি ব্যাগ কিনে আনার কথা বলে পাঠিয়ে দিয়ে চোর দল কৌশলে তার পাখি ভ্যানটি চুরি করে সটকে পড়ে।

এ সময় তার সাথে একটি ছোট শিশু সন্তান তুষার (১৩) তাদের অনুসরণকারী মোটরসাইকেলটির শুধুমাত্র নম্বর টি মনে করে তাকে জানায়। ঘটনাটি পুলিশ সুপার চুয়াডাঙ্গা মহোদয়কে জানালে,তিনি এই সহায়-সম্বলহীন ভ্যানচালক যার জীবিকা নির্বাহের একমাত্র পথ একটি পাখি ভ্যান চুরি হয়ে গেছে তার সাহায্যে এগিয়ে আসার জন্য অফিসার ইনচার্জ চুয়াডাঙ্গা সদর থানা কে অনুরোধ করেন এবং দ্রুত এই চোরদের গ্রেপ্তার ও পাখি ভ্যান টি উদ্ধারের নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার চুয়াডাঙ্গা মহোদয়ের নির্দেশনার আলোকে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খানের নেতৃত্বে ইন্সপেক্টর তদন্ত লুৎফুল কবির এস আই হাসানুজ্জামান চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি চৌকস টিম চুয়াডাঙ্গা ঝিনাইদহ কুষ্টিয়া যশোর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চোর চক্রের একজন নারী সদস্যসহ সর্বমোট চোর চক্রের ছয়জন কে আটক করতে সক্ষম হন এবং তাদের জ্ঞানতঃ দখল ও নিয়ন্ত্রণ থেকে ১০টি পাখি ভ্যান এবং চুরির কাজে ব্যবহৃত মোটরসাইকেল যাহার রেজিঃ নং চুয়াডাঙ্গা হ ১২-৬৩১১ উদ্ধার করে।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপার জাহিদুল ইসলাম চুয়াডাঙ্গা সদর থানায় আয়োজিত এক সংবাদ সন্মেলনে এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো, চুয়াডাঙ্গার ভান্ডারদহ গ্রামের মৃত খাদের আলীর ছেলে মহাম্মদ আলী (৩০), বহালগাছি গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী লিপি খাতুন (২৮) জীবননগর উপজেলার ইসলামপুর গ্রামের মসলেম মিয়ার ছেলে রবিউল ইসলাম ডাবলু (২৯), ঝিনাইদহ জেলার মহেশপুর থানার লাটিমা গ্রামের সামসুল খাঁর ছেলে শফিকুল ইসলাম (২৬), আব্দালপুর গ্রামের বাহার আলির ছেলে আলী হোসেন (২৮) ও একই এলাকার আয়ুব আলীর ছেলে সোহাগ হোসেন (২২)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, বেশ কিছুদিন ধরে গাড়ি চোরচক্রের সদস্যরা বিভিন্ন কৌশলে মোটরসাইকেল, ইজি বাইক, পাখি ভ্যান চুরি করে আসছিল। চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ এ চক্রকে ধরতে অভিযানে নামে। এতে চোর চক্রের মূল হোতা মোহাম্মদ আলীকে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ আটক করে। তার স্বীকারোক্তিতে গতকাল রোববার রাতভর কুষ্টিয়া, যশোর,চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক নারীসহ ০৬ জনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া ১০টি পাখিভ্যান ও চুরির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। এই চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

০৭ সেপ্টেম্বর, ২০২০ at ২১:০৪:৪৪ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এনআফটি