পাইকগাছায় অনির্বাণ লাইব্রেরীর বৃক্ষরোপণ

পাইকগাছার বিভিন্ন প্রতিষ্ঠানে গাছের চারা রোপন করার মাধ্যমে ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরীর বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়েছে। ‌‌‌‌”দাও ফিরিয়ে সে অরণ্য, লউ এ নগর, লউ যত লৌহ লোষ্ট্র কাষ্ঠ ও প্রস্তর হে নব সভ্যতা! হে নিষ্ঠুর সর্বগ্রাসী দাও সেই তপোবন পুন্নচ্ছায়ারাশি বাগান” এই স্লোগানকে সামনে রেখে বুধবার সকালে উপজেলা পরিষদের শিশু পার্ক ও বিনোদন কেন্দ্র এবং পাইকগাছা সরকারি কলেজে গাছের চারা রোপন করার মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না।

পরে উপজেলা চেয়ারম্যানের বাসভবন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফসিয়ার রহমান মহিলা কলেজ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও আইনজীবী সমিতি চত্বরে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা রোপন এবং পাখিদের নিরাপদ আশ্রয় হিসেবে গাছে গাছে মাটির পাত্র স্থাপন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেখ তৈয়ব হোসেন নূর, জেলা ছাত্রলীগের ইমরান হোসেন, ক্রীড়া সম্পাদক সুবেহ সাদিক, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর, অনির্বাণ লাইব্রেরীর সাংস্কৃতিক সম্পাদক গৌরাঙ্গ বিশ্বাস, জাকির হোসেন, নাজমুল হোসেন, মমতাজ পারভীন মিনু, অনিতা রানী মন্ডল, প্রকৌশলী আকিফ হোসেন, মুনতাহা নূর জুঁই, অনির্বাণ ছাত্র সংসদের সভাপতি বিপ্লব মন্ডল, সাংগঠনিক সম্পাদক অনুপ রায় মুক্ত, প্রিতম বিশ্বাস, জয়দেব মিত্র ও আজমল হোসেন।