সরকার নির্ধারিত মুল্যে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধায় সিপিবি’র অবস্থান

সরকার নির্ধারিত রেট ১০৪০ টাকায় ইউনিয়ন পর্যায়ে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয় ,অস্থায়ী ওএমএস কার্ড বাতিল করে স্থায়ী রেশন কার্ডে রুপান্তর ও খাদ্য নিয়ন্ত্রক অফিসে সিন্ডিকেট বন্ধের দাবিতে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন করা হয়।

শারীরিক দুরত্ব বজায় রাখতে ছাতা ব্যবহার করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, গাইবান্ধা জেলা কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

আরো পড়ুন :
জয়পুরহাটে ইউএনও’র কাছে ছাত্র ইউনিয়নের স্যানিটাইজার হস্তান্তর
কুড়িগ্রামে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
ঠাকুরগাঁওয়ে মরিচের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

রবিবার (১০ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অবস্থান চলাকালে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক ছাদেকুল ইসলাম, সিপিবির সহসাধারণ সম্পাদক এ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, সরকার নির্ধারিত রেট ১০৪০টাকা। বক্তারা, এই রেটে ইউনিয়ন পর্যায়ে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের দাবি জানান। তারা বলেন, সরকারের নির্ধারিত রেটে ধান বিক্রি করতে না পারলে কৃষকের উৎপাদন ব্যয় উঠবে না। ফলে করোনার এই দুঃসময়ে কৃষকরা জীবন বাজি রেখে ধানের যে উৎপাদন করলো তার সুফল থেকে আবারও তারা বঞ্চিত হবে।

বক্তারা আরও বলেন, অস্থায়ী ওএমএস কার্ড বাতিল করে স্থায়ী রেশন কার্ডে রূপান্তর করে কৃষকসহ নিম্ন আয়ের সকল মানুষের মধ্যে বিতরণ করতে হবে। এছাড়া বক্তারা আরও বলেন, সরকার নির্ধারিত রেটে ধান ক্রয়ে প্রধান অন্তরায় হচ্ছে খাদ্য নিয়ন্ত্রক অফিসে সিন্ডিকেট। বক্তারা এইসব সিন্ডিকেট বন্ধের দাবি জানান। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ভয়াবহতা নিয়ন্ত্রণে এসময় নেতৃবৃন্দ বলেন, বিশ্বব্যাপী এই সমস্যা সমাধানে রাজনীতি না করে চিকিৎসার সাথে সংশ্লিষ্ট ডাক্তারসহ সকল পেশাজীবি সংগঠন, রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক দলের সমন্বিত উদ্যোগ গ্রহণ করার দাবী জানান।

মে ১০, ২০২০ at ১৮:৪৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসবি/এএডি