করোনা : যবিপ্রবির ল্যাবে চার জেলার আরও ১৩ জন শনাক্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে করোনাভাইরাস পরীক্ষায় চার জেলায় নতুন করে আরও ১৩ জন রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৫ মে) যবিপ্রবির ল্যাবে চার জেলার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

আরো পড়ুন :
কোটচাঁদপুরে নার্সসহ ৩ জন করোনায় আক্রান্ত
পটুয়াখালীতে উপসর্গ ছাড়াই করোনা পজেটিভ
ই-কমার্সের মাধ্যমে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের মাস্ক দিল ‘ম্যাভেন অটোস’

এর মধ্যে যশোরে একজন, ঝিনাইদহে ছয়জন ও চুয়াডাঙ্গায় পাঁচজন ও মেহেরপুরে একজনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ৪৬ জনের নমুনায় নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। বুধবার (৬ মে) সকালে যবিপ্রবি থেকে এ ফলাফল জানানো হয়। এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৩ দিনে ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৬৭ জন রোগী যশোরের।

যবিপ্রবির জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে মঙ্গলবার ১৩তম দিনে চার জেলার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে যশোরের ২৩ জনের নমুনা পরীক্ষায় একজন, ঝিনাইদহের ১৫ জনের নমুনায় ছয়জন, চুয়াডাঙ্গার পাঁচজনের নমুনায় পাঁচজনই এবং মেহেরপুরের ১৬ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে।

সবমিলিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৩ দিনে ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৬৭ জন যশোরের রোগী। এছাড়া ঝিনাইদহে ৩৫ জন, চুয়াডাঙ্গা ও নড়াইলে ১২ জন করে, কুষ্টিয়ায় চারজন, মাগুরা ও মেহেরপুরে তিনজন করে রোগী শনাক্ত হয়েছে। যবিপ্রবিতে সাত জেলার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

মে ০৬, ২০২০ at ১২:৩২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেএন/এএডি