তিন বিঘা জমির মরিচের গাছ উপরে ফেলেছে দুর্বৃত্তরা

গাইবান্ধা সদর উপজেলার মালিবাড়ী ইউনিয়নের কিশামত মালিবাড়ী জুম্মাপাড়া গ্রামে তিন বিঘা জমিতে চাষ করা মরিচের গাছ উপরে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ওই চাষির ৩ লক্ষাধিক টাকা ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি জানিয়েছেন। ঘটনার সুষ্ঠ বিচার দাবী করে গাইবান্ধা সদর থানায় ভুক্তভোগী একটি অভিযোগ দাখিল করেছেন।

রোববার বর্গাচাষি আয়নাল হক সকালে মরিচের পরিচর্যা করতে গিয়ে মরিচের গাছগুলো উপরানোর দৃশ্য দেখতে পেয়ে কান্নায় ভেঙে পড়েন। এদিকে কৃষি নির্ভর দেশে সবজি ক্ষেত নষ্ট করায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, মরিচের ক্ষেতে উপরানো ডালগুলো নিস্তেজ হয়ে পড়ে আছে। সেই সাথে করলা ও মিষ্টি কুমড়া ক্ষেতেরও ক্ষতি সাধিত করেছে।

একাধিক এলাকাবাসী জানান, কৃষক আয়নাল একই এলাকার আশরাফুল মেম্বারের তিন বিঘা জমি বর্গাচাষ করে এতে মরিচসহ অন্যান্য ফসল লাগান। মরিচের গাছগুলো বেশ সবল হয়ে উঠেছিলো ও মরিচও অনেক ধরেছিল। এতো সুন্দর আবাদ যারা নষ্ট করেছে তাদের উপযুক্ত বিচার হওয়া প্রয়োজন।
মরিচ চাষি আয়নাল হক প্রতিবেদককে জানান, আমি গরীব মানুষ, অন্যের জমি বর্গাচাষাবাদ করে কোন মতে সংসার চালাই। কে আমার এই সর্বনাশ করলো আমি এখন কি করে সংসার চালাবো। আমি এর উপযুক্ত বিচার চাই।