দামুড়হুদায় করোনা মোকাবেলায় বক্স সেফ হাট পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক

করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষে চুয়াডাঙ্গার দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে বক্স সেফ হাট সিস্টেমে হাট ব্যাবস্থাপনা চালু করা হয়েছে। বুধবার (৮ মার্চ) দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলায় প্রথম বক্স সেফ হাট সিস্টেমে হাট বসে। করোনা ভাইরাস মোকাবেলায় মানুষের সমাগম রোধে একটি বক্স থেকে আর একটি বক্সের দূরত্ব করা হয়েছে ১০ফুট । এবং একটি লাইন থেকে আর একটি লাইনের দূরত্ব করা হয়েছে ২০ফুট। প্রতিটি বক্সের ভিতরে একটি করে দোকান বসানো হয়েছিলো । যা দেখে ক্রেতা সাধারণ খুব সহজেই সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেছে। এছাড়াও দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে উপজেলা প্রশাসন ও মডেল থানা

পুলিশ,দামুড়হুদা করোনা -১৯ মোকাবেলার স্বেচ্ছাসেবক সদস্য বৃন্দ নিয়মিত হাটটি মনিটরিং করেন। দামুড়হুদা উপজেলার প্রথম বক্স সেফ হাটের একজন ক্রেতা আবুল জানান, করোনা দূর্যোগ মোকাবেলায় দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বক্স সেফ হাট সিস্টেম চালু করার পদ্ধতি অত্যান্ত গুরুত্বপূর্ণ । যাতে করে আমরা ক্রেতা সাধারণ খুব সুন্দর ভাবে সঙ্গনিরোধ হয়ে নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করতে পেরেছি। এবং আমাদের উপজেলা সদরের অনেক মহিলারাও এ হাটে হাট করে তারাও খুব নিরাপত্তার সাথে হাট করেছে।
আরও পড়ুন: করোনায় মলিন এবারের বাংলা নববর্ষ

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বলেন , করোনা দূর্যোগ মোকাবেলায় দামুড়হুদা উপজেলা প্রশাসনের বক্স সেফ হাট সিস্টেম গৃহীত পদ্ধতিটি অত্যান্ত গুরুত্বপূণ সিদ্ধান্ত। এই সিস্টেমে হাট চালু থাকলে করোনা মোকাবেলা সহ যে সমস্ত মা,বোনেরা হাট করতে আসেন তারা কেউ ইভটিজিংয়ের শিকার হবে না। তিনি আরো বলেন,আমরা থানা পুলিশ বক্স সেফ হাটটি নিয়মিত মনিটরিং সহ করোনা-১৯ মেকাবেলায় প্রচার কার্যক্রম চালিয়েছি। এখন থেকে উপজেলার সকল হাট বাজার সন্ধা ৬টা পর্যন্ত চলবে।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্টেট মো: মহিউদ্দিন বলেন, বুধবার (৮মার্চ) বিকেল ৪ টার সময় চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: ইয়া হিয়া খাঁন দামুড়হুদা উপজেলায় করোনা দূযোগ মোকাবেলায় প্রথম বক্স সেফ সিস্টেম হাটটি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি হাটের ক্রেতা বিক্রেদের সার্বিক খোজখবর নেন। এবং করোনা দূর্যোগ মোকাবেলায় সকলকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে চলার আহবান জানান। এর আগে বেলা ১২টার সময় দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন হাটটি পরিদর্শন করেন।এবং করোনা ভাইরাস সমন্ধে সচেতন করেন।

দেশদর্পণ/টিআর/এসজে