মুজিবর্ষ উদযাপন নিয়ে তাহিরপুরে আ’লীগের পাল্টাপাল্টি সভা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মুজিবর্ষ উদ্যাপন নিয়ে উপজেলা আ,লীগের পল্টাপাটি সভা। একপক্ষ সভা করেছে তাহিরপুর উপজেলা আ,লীগ সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে। আরেক পক্ষ সভা করেছে তাহিরপুর উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক আলী মর্তূজার সভাপতিত্বে।

নেতাকর্মীরা অভিযোগ করে জানাযায়,৩মার্চ মঙ্গলবার মুজিব বর্ষ”পালনে আ’লীগের দুই দিন ব্যাপী কর্মসুচী ঘোষণা-শীর্ষক একটি সংবাদ ৪মার্চ,পত্রিকায় প্রকাশিত হয়। সে সভায় ৬৭সদস্য বিশিষ্ট উপজেলা কার্যনির্বাহী কমিটির মধ্যে উপজেলা আ,লীগ সভাপতি আবুল হোসেন খানের সভাপতিতে মাত্র ৪জন নেতা উপস্থিত ছিলেন(সভাপতি ও সাধারণ সম্পাদক সহ)। দলীয় নেতা কর্মীদের অবগত না করে ৪জন বসে “মুজিব বর্ষের”কর্মসুচী ঘোষণা করায় উপজেলা ব্যাপী মুজিব আদর্শের সৈনিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

পরে সর্বস্থরের নেতা কর্মীগন ব্যাপক প্রচারণার মাধ্যমে “মুজিব বর্ষ “পালনের উদ্যোগে গত ৮মার্চ রবিবার তাহিরপুর উপজেলা আ,লীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক আলী মর্তূজার সভাপতিত্বে তাহিরপুর উপজেলা আ,লীগ কার্যালয়ে মুজিব বর্ষ উদ্যাপনের জন্য প্রস্তুতি সভা অনুষ্টিত হয়। এর সভাপতি ও সাধারণ সম্পাদক ১২মার্চ তারিখের সভাটি সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সভা আহবান করেন।
আরও পড়ুন: জুমার খুতবায় করোনায় করণীয় নিয়ে আলোচনার আহ্বান

সে অনুযায়ী ১২মার্চ বৃহস্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা আ,লীগ সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে মুজিব বর্ষ উদ্যাপনের জন্য প্রস্তুতি সভা অনুষ্টিত হয়েছে। এসময় সাধারণ সম্পাদক অমল কান্তি করসহ তাদের সমর্থিত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা আ,লীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক আলী মর্তূজা বলেন, মুজিবর্বষ নিয়ে তারা প্রহশন করছে তার তীব্র নিন্দা জানাই। সভাপতি ও সাধারণ সম্পাদক গত ৪মার্চ তারিখের সভা অস্বীকার করেন এবং নতুন করে ১২মার্চ তারিখে” মুজিব বর্ষ”পালনের জন্য লিখিত সভা আহবান করেন। যা স্বৈরাচারীত্বের একটি নমুনা আর ১২মার্চ তারিখের সভাটি আহুত একটি ফরমায়েশি সভা। আপনারা লক্ষ্য করবেন, পত্রটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের নামের উপরে একই হাতে স্বাক্ষর করা হয়েছে অর্থাৎ স্বাক্ষর দু’টি সভাপতি ও সাধারণ সম্পাদকের নয় চ্যালেন্জ। প্রশ্ন হলো, ৪মার্চের সভাটি সভাপতি ও সাধারণ সম্পাদক অস্বীকার করলেন, ১২মার্চের আহুত সভাটি দস্তখতবিহীন(নকল দস্তখত)।

এছাড়াও তিনি অভিযোগ করে বলেন,২০১৪সালের ১৫ডিসেম্ভর তারিখে তাহিরপুর উপজেলা আ,লীগের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্টিত হয়। কমিটি অনুমোদন পায় ২০১৭সালের ৭ফেব্রয়ারী। এর থেকে দলীয় কোন সাংগঠনিক কার্যক্রম নেই। কমিটি গঠনের পর থেকেই নতুন কমিটির পরিচিতি অনুষ্টান কিংবা কোরাম পূরণ করে কোন সভা হয়নি। সভাপতি আবুল হোসেন খান তাহিরপুর সীমান্তের উত্তর শ্রীপুর ইউনিয়নের বসবাস করে আর সাধারণ সম্পাদক অমল কান্তি সুনামগঞ্জ জেলা সদরে বসবাস করে। তারা দুজনের বিরুদ্ধেই দুর্নীতি দমন কমিশনে মামলা তদন্তাধীন রয়েছে। তাই তাদের আহবানে কোন সভা সেমিনারে আমাদের যাওয়া ঠিক হবে না বলে মন্তব্য করেন এই নেতা।

দেশদর্পণ/জেএভি/এসজে