সাইবার ক্রাইম দমনে পুলিশের আলাদা সেল গঠন করা হয়েছে: কোটচাঁদপুরে আইজিপি

বর্তমান বিশ্বে সাইবার ক্রাইম সব থেকে বড় সমস্য, আমরাও এর বাইরে না। পুরোপুরিভাবে সাইবার ক্রাইম দমনে পুলিশ এখনও যোগ্য হয়ে উঠতে পারেনি। তবে ইতোমধ্যে পুলিশের আলাদা সেল গঠন করা হয়েছে। তাদের নেতৃত্বে যারা থাকবেন তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

সোমবার সকালে ঝিনাইদহের কোটচাঁদপুরে নব-নির্মিত মডেল থানা ভবন ও পুলিশ লাইন্সে নারী পুলিশ ব্যারাক কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এরপর পুলিশ প্রধান নব-নির্মিত থানা ঘুরে দেখেন এবং থানা চত্তরে বৃক্ষের চারা রোপন করেন। এর আগে জেলা পুলিশের জন্য সরকার প্রদত্ত একটি অ্যাম্বুলেন্স ও পুলিশ ভ্যানের চাবি হস্তান্তর করেন।
আরও পড়ুন: শৈলকুপায় সাবেক ওসির স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

এসময় খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার), ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি আব্দুল হাই, সংসদ সদস্য এ্যড. শফিকুল আজম খান চ ল, সংসদ সদস্য আনারুল ইসলাম আনার, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ খালেদা খানম, ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা, বিভিন্ন জেলার পুলিশ সুপার, কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম,স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তাসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দেশদর্পণ/এসএমআর/এসজে