বন্দুকযুদ্ধে ২ ডাকাত সর্দার নিহত

মাগুরা বরুনাতৈল গ্রামের মাঠ থেকে সন্দেহভাজন দুই ডাকাতের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এই দুজন ২০১৯ সালের ২৭ জুন মাগুরা সদরের বেলনগর গ্রামে হাইকোর্টের বিচারপতি খায়রুল আলমের বাড়িতে ডাকাতিতে জড়িত ছিলেন বলে দাবি পুলিশের । মঙ্গলবার দিবাগত রাতে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন, ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া গ্রামের গফুর মণ্ডলের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাভলু মন্ডল (৪০) ও একই জেলার বোয়ালমারী উপজেলার হাটখোলার চর গ্রামের মৃত ওহাব মোল্লার ছেলে দাউদ মোল্লা (৩৮)। দুইদল ডাকাতের মধ্যে গোলাগুলিতে তারা নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানিয়েছেন, মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে বরুনাতৈল এলাকায় গোলাগুলির শব্দ শুনতে পায় এলাকাবাসী ও টহল পুলিশ। পরে থানা পুলিশ গিয়ে ওই গ্রামের মাঠের ভেতর দুই জনের গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। তাদেরকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে আনলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে চারটি গুলির খোসা, একটি করে রামদা, ছোরা ও চাপাতি উদ্ধার করে পুলিশ।
আরও পড়ুন: চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

ওসি সাইফুল ইসলাম জানিয়েছেন নিহতরা আন্তঃ জেলা ডাকাত দলের চিহ্নিত সদস্য। তাদের নামে ফরিদপুর, মাগুরা ও গোপালগঞ্জের বিভিন্ন থানায় এক ডজনের বেশি ডাকাতি মামলা রয়েছে বলে খবর পাওয়া গেছে। ওসি বলেন, ‘এই দুজন ২০১৯ সালের ২৭ জুন মাগুরা সদরের বেলনগর গ্রামে হাইকোর্টের বিচারপতি খায়রুল আলমের বাড়িতে ডাকাতিতে জড়িত ছিলেন। ওই মামলায় গ্রেপ্তার অন্য আসামীরা আদালতে দেওয়া জবানবন্দিতে তাদের নাম বলেছে।

গত ২৪ জানুয়ারি মাগুরা সদর উপজেলার বরই গ্রামের মাঠে মিন্টু গাজী নামে আরেক সন্দেহভাজন ডাকাতের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ।

দেশদর্পণ/এমএম/এসজে