আবারো সন্ত্রাসীদের অভয় অরণ্যে পরিণত হচ্ছে সোনারগাঁ, জনমনে আতঙ্ক

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আবারো সন্ত্রাসী আতংক দেখা দিয়েছে জনগনের মাঝে। ঐক্যবদ্ধ হচ্ছে নতুন ও পুরানো সন্ত্রাসীরা। কিছুদিন শান্ত অবস্থা বিরাজ করলেও জেলার সাবেক পুলিশ সুপার হারুন অর রশিদ সাধারণ মানুষের কষ্ট দূর করার জন্য যেখানে যে উদ্যোগ নেয়ার দরকার সে উদ্যোগ নিয়েছিলেন। তথন তার ভয়ে সকল সন্ত্রাসীরা নিজ নিজ এলাকা ছেড়ে অন্যত্র আত্মগোপনে ছিলো। এরপর তিনি বদলি হলে একটি মহলে আনন্দ চলে আসে। কিন্তু বর্তমানে আত্মগোপনে থাকা সকল সন্ত্রাসীরা নিজ নিজ এলাকায় পূণরায় আসতে শুরু করেছে।

বর্তমানে শান্ত সোনারগাঁ আবারো সন্ত্রাসীদের অভয় আরণ্যতে পরিণত হয়ে অশান্ত হচ্ছে। শুরু হয়েছে নতুন ও পুরাতন সন্ত্রাসীদের সন্ত্রাসী কার্যক্রম। তাই আতংকে পরছে পুরো উপজেলার সাধারণ জনগন।

এলাকাবাসী জানান, দাগী অপরাধীরা কারাগার থেকে জামিনে বের হয়ে আসতে শুরু করেছে। এদের অনেকেই সন্ত্রাসী হিসেবে অপরাধ করছে। এদের কারণে সোনারগাঁয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে। বর্তমানে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার জায়েদুল আলম সন্ত্রাসীদের বিরুদ্ধে তেমন কোন অভিযান পরিচালনা না করার কারনেই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে। খুন, ছিনতাই, চুরি, ডাকাতির মতো একাধিক ঘটনা ঘটলেও আইনশৃঙ্খলার অবনতির কথা প্রশাসন স্বীকার করছেনা। বিভিন্ন মহলের ছত্রছায়ায় থাকা সকল সন্ত্রাসীরা রাজনৈতিক নেতাদের নাম ব্যবহার করে উপজেলার কিছু কিছু এলাকাকে ডেঞ্জার জোনে পরিণত করছে।
আরও পড়ুন: চাঁদা না দেওয়ায় মিথ্যা মামলায় ফাঁসানোর দায়ে এসআইয়ে শাস্তি দাবি

এলাকাবাসী আরও জানায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নে লুকিয়ে থাকা সকল সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা পূণরায় এলাকায় এসে তাদের সেই পুরনো অবৈধ ও অনৈতিক কার্যক্রম গোপনে চালিয়ে যাচ্ছে। শান্ত পরিবেশকে অশান্ত করার পাঁয়তারা করছে তারা। এরই মধ্যে বিভিন্ন এলাকার সন্ত্রাসীরা নিজ নিজ এলাকায় ফিরে তাদের সন্ত্রাসী ও মাদক বেচা-কেনা শুরু করেছে। দিনে-রাতে এলাকায় গোপনে মাদক বিক্রি করছে তারা। এতে এলাকাবাসী ও বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবদের মাঝে আতংক বিরাজ করছে। পুরো সোনারগাঁ উপজেলা নিয়ন্ত্রন করছে নামধারী কিছু সন্ত্রাসীরা। আর এদের কাছে জিম্মি হয়ে পড়েছে সাধারণ মানুষ। তবে এই সন্ত্রাসীদের বিরুদ্ধে থানা পুলিশের কঠোর কোনো নজরধারী না থাকার কারনে ঘটছে বিভিন্ন ধরনের জঘন্যতম অপরাধ।

অন্যদিকে থানা পুলিশের সংখ্যা আগের তুলনায় কম হওয়ায় পুলিশের পক্ষে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হচ্ছে।

তাই স্থানীয় এলাকাবাসী ও সচেতনমহল জেলার নতুন পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম ও সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামানের নিকট এসব সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জরুরী ভিত্তিতে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা গ্রহন করবেন এমনটাই আশা করছেন।

দেশদর্পণ/টিএ/এসজে