ছেলের মাথায় হাত রেখে শপথ নিলেন পিতা

ছেলের চিকিৎসার টাকা জোগার করতে না পেরে মাদক ব্যবসায় নামলেও ছেলের সম্মানের কথা ভেবে মাদক ব্যবসা ছেলে সাবাভিক জীবনে ফিরে আসলেন মাদক ব্যবসায়ী রিপন আলী।

আজ শনিবার দুপুরে চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলামের নিকট স্বপরিবারে হাজির হয়ে তিনি তার সন্তানদের মাথায় হাত রেখে শপথ নেন তিনি।

রিপন আলী (৩৭) চুয়াডাঙ্গা জেলার দর্শনার দক্ষিণ চাঁদপুর গ্রামের মৃত মান্দার শাহের ছেলে। তার বিরুদ্ধে মাদকসহ ৬টি মামলা রয়েছে বলে পুলিশ সুপার জানান। এ সময় রিপন আলী জানান, তার ছেলে স্কুল ছাত্র তুষরের গলায় টিউমার হয়। চিকিৎসার টাকা জোগার করা তার পক্ষে কঠিন হয়ে ওঠে। বেশি টাকা রোজগার করে ছেলের চিকিৎসা খরচ চালানোর জন্য আজ থেকে আড়াই বছর আগে মাদকের ব্যবসার সাথে জড়িয়ে পড়েন।
আরও পড়ুন: প্রকল্প কাজ ভালভাবে না করলে এক টাকাও বিল পাবেন না: পানি সম্পদ প্রতিমন্ত্রী

ছেলে বর্তমানে চতুর্থ শ্রেণিতে পড়ে। স্কুলের অন্যান্য শিক্ষার্থীরা প্রতিদিন তার ছেলেকে কটুক্তি করায় বাড়িতে ফিরে সবকিছু খুলে বলে। এ কারনে রিপন আলী মাদক ব্যবসা বাদ দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পুলিশ সুপার জাহিদুল ইসলামের সাথে পরার্মশ করেন এবং মাদক ব্যবসা না করার জন্য পুলিশ সুপারের সামনে তার সন্তানদের মাথায় হাত রেখে শপথ নেন। এ সময় চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, জেলা পুলিশ চুয়াডাঙ্গার মাদক ব্যবসায়ীদের শুধু গ্রেফতার বা সাজা নিশ্চিত করতে চায় না। ক্ষেত্র বিশেষে প্রেক্ষাপট বিবেচনায় তাকে নতুন জীবনে পদর্পণ, স্বাভাবিক পারিবারিক জীবনে প্রবেশ ও পূনর্বাসনের কার্যক্রম গ্রহণ করেছে। অত্র চুয়াডাঙ্গা জেলা ভারতীয় সীমান্তবর্তী হওয়ার কারনে বিপুল সংখ্যক জনগোষ্ঠী পারিবারিক ভাবেই মাকদ ব্যবসার সাথে সম্পৃক্ত।

অনেকেই এই কাজের মাধ্যমে অর্থ বিত্ত,বৈভব ও নতুন দালান কোঠার মালিক হয়েছে। তিনি আরও বলেন, অবৈধ সম্পদের স্থায়ীত্বকাল বেশীদিন হয় না। সরকারি আইন মোতাবেক মামলা দায়ের করে ওই সম্পত্তি সরকারি মালিকানায় নেয়ার বিধান আছে। সাধারণ ভাবে জেলা পুলিশ এই জনপদের সকল সম্মানিত নাগরিককে সচেতন করার কার্যক্রম হাতে নিয়েছে। কাজেই এই সুযোগ যে কোন ব্যাক্তি বা পরিবার আত্মসমর্পণের সুযোগ নিতে পারে।

দেশদর্পণ/টিআর/এসজে