গ্রামবাসীর অর্থায়নে তৈরি হচ্ছে মৌলা নদীর উপর স্বপ্নের জনতা ব্রীজ

সুনামগঞ্জে মৌলা নদীর উপর নির্মিত হচ্ছে স্বপ্নের জনতা ব্রীজ। দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ধন মিয়া মেম্বার ও গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে চলছে ১২০ফিট লম্বা ব্রিজের নির্মাণ কাজ। বুধবার(১১ডিসেম্বর) বিকালে এলাকাবাসী স্বপ্নের জনতা ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,ইউপি সদস্য ধন মিয়া,সাবেক মেম্বার সুরুজ ভুঁইয়া,সাংবাদিক এম এ মোতালিব ভুঁইয়া,সমাজসেবক হাজী জুনাব আলী,মাহমদ আলী,কবির সরকার,মজি মিয়া,দরবেশ আলী,বদরুল ইসলাম,সুজন মিয়া,হুসেন মিয়া,নুরুল ইসলাম খা,জামাল মিয়াসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিগন।

আরো পড়ুন:
শিবগঞ্জে টিসিবি’র পেয়াজ বিতরণ
সুপ্রিম কোর্ট এলাকায় ৩ মোটরসাইকেলে আগুন

এ গ্রামের কয়েক হাজার মানুষ ও কোমলমতি ছাত্র ছাত্রীরা বাশতলা চৌধুরীপাড়া শহীদস্মৃতি উচ্চ বিদ্যালয়,ইসলামপুর ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা,কলাউড়া ফাজিল মাদ্রাসা,বড়খাল স্কুল এন্ড কলেজ ও চৌধুরীপাড়া বাজার,হকনগর বাজার বাংলাবাজার ও বগুলা বাজার যাওয়া আসার জন্য দুর্ভোগ পোহাতে হত সারা বছর।

এটাই ছিল গ্রামবাসীর বাজার কিংবা স্কুলে আসার সহজ রাস্তা। সাকোর উপর দিয়ে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ও অসুস্থ রোগীদের অনেক ভুগান্তিতে পড়তে হয় প্রতিদিন। অনেক সময় স্কুল কলেজে যাওয়া আসার সময় বই খাতা নিয়ে প্রায় পানিতে পড়ে যায় শিক্ষার্থীরা। তবে এটি একটি গুরুত্বপূর্ণ পথ হওয়ায় সবাই এই নদীর উপর বাশের তৈরী সাকো দিয়ে যাতায়াত করতে বাধ্য হত। প্রতি বছর বাঁশ দিয়ে সাকো তৈরিতে হাজার হাজার টাকা নষ্ট করতে হয় ।

স্থানীয় ইউপি সদস্য ধন মিয়া ও গ্রামের মানুষজন চাঁদা দিয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় ব্রীজের নাম দিয়েছেন স্বপ্নের জনতা ব্রীজ। প্রাথমিক অবস্থায় প্রায় ১০লক্ষ টাকা খরচ করে ১২টি পিলার স্থাপনের মধ্যে দিয়ে কাজ শুরু হচ্ছে। আজকে প্রথম পিলারের ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম এখানে প্রায় ২০লক্ষ টাকা লাগবে।

জানান,স্থানীয় ইউপি সদস্য ধন মিয়া। তিনি এই কাজে স্থানীয় এমপিসহ জনপ্রতিনিধিরা যদি এগিয়ে আসতো তাহলে হয়তো তাদের যাতায়াতের স্বপ্নের জনতা ব্রিজটি নির্মাণ আরো সহজ হতো। প্রবাসী, বিত্তবান, দানশীলসহ সবাইকে এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

ডিসেম্বর ১১, ২০১৯ at ১৭:৪৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাআভূঁ/এজে