চৌগাছা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ, সমালোচনার ঝড়

চৌগাছা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তাঁকে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় বদলি করা হয়েছে। কি কারনে তাকে বদলি করা হয়েছে তা স্পষ্ট নয়। তবে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বানিজ্য, প্রাথমিক বিদ্যালয়ের স্লিপ ও ক্ষুদ্র মেরামতের বরাদ্দের টাকা নিয়ে অনিয়ম, দূর্নীতির অভিযোগ ছিল।

ধারণা করা হচ্ছে এসব অভিযোগের ভিত্তিতে তাকে বদলি করা হতে পারে। বহুল আলোচিত ও অনিয়ম দূর্নীতির অভিযোগে অভিযুক্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। প্রাথমিক অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন-২) নার্গিস সাজেদা সুলতানার স্বাক্ষরিত প্রজ্ঞাপন যার স্মারক নং ৩৮.১০১.০৯.০০.০০.০১৫.২০১৬-২৯৯ পত্রের মাধ্যমে উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনের স্ট্যান্ড রিলিজ করা হয়।

আরও পড়ুন:
চৌগাছায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ শীর্ষক সেমিনার
জিংক সমৃদ্ধ ধানের বীজ বাজারজাতকরণে মতবিনিময় সভা

শিক্ষা কর্মকর্তার স্টান্ড রিলিজের খবরে উপজেলা প্রাথমিক শিক্ষকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া ও সমালোচনা শুরু হয়। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক জানান, উপজেলার গুটিকয়েক শিক্ষকের সহযোগীতায় নানা অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। ওই শিক্ষক ছাড়া তিনি কখনও আমাদের সাথে ভালো ব্যবহার করেননি। বদলি বানিজ্যর মাধ্যমে তিনি ব্যাপক অর্থ বানিজ্য করেছেন। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে স্লিপ ও ক্ষুদ্র মেরামতের বরাদ্দের টাকা নিয়ে তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। টাকা ছাড়া আমরা কোন কাজ করতে পারিনি।

এ বিষয়ে শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনের কাছে জানতে চাইলে স্টান্ড রিলিজের বিষয়টি তিনি স্বীকার করলেও তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

ডিসেম্বর ৫, ২০১৯ at ১৯:৪৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআই/এআই