জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে নীলফামারী শহর

আগামী ৫ডিসেম্বর, ২০১৯ নীলফামারী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। ফলে নানা রঙে বর্ণিল সাজে সেজেছে গোটা শহর।দীর্ঘ ১৩ বছর পর হতে যাচ্ছে এ সম্মেলন। আর তাই ইতোমধ্যেই প্রস্তুত হয়েছে সম্মেলন। শহরের বিভিন্ন প্রান্তে ছেঁয়ে গেছে ব্যানার-ফেস্টুন আর বিলবোর্ড। প্রতিদিন সন্ধ্যায় প্রচার-প্রচারণা আর মিছিল হচ্ছে বিভিন্ন সহযোগী সংগঠনের উদ্যোগে।

এর ফলে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ এবং চৌরঙ্গি মোড়ে অবস্থিত আ.লীগের দলীয় কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের উপস্থিতি যেনো এক মিলন মেলায় পরিণত হচ্ছে। এদিকে ম দেখতে ভির জমাচ্ছেন বিভিন্ন উপজেলাসহ ইউনিয়ন পর্যায়ের নেতা-কর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, এ সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও প্রধান বক্তা হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এবং বিশেষ অতিথি হিসেবে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক উপস্থিত থাকবেন।

আরো পড়ুন :
এবার ফেসবুক থেকে মোটা টাকা আয় করার সুযোগ
নিখোঁজের ৫দিন পর মাদ্রাসা ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

২০০৬ সালের এপ্রিলে সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ এবং সাধারণ সম্পাদক হিসেবে এ্যাডভোকেট মমতাজুল হক নির্বাচিত হন। পরে ২০১২ সালের জানুয়ারিতে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে এবারের সম্মেলনে সভাপতি হিসেবে কারো নাম না আসলেও সাধারণ সম্পাদক পদে এসেছে দু’জনের। এদের মধ্যে জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল। তারা দু’জনই ছাত্রলীগের প্রাক্তন নেতা ছিলেন। মিজানুর রহমান ৯০ দশকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং কামরুল ১৯৯২-১৯৯৭ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক বলেন, “দলটিকে ভালবেসে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরেই দায়িত্ব পালন করে আসছি। কাউন্সিলরগণ চাইলে আমাকে আবারও নির্বাচিত করবেন”। এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ জানান, “আওয়ামী লীগ।

০৪ ডিসেম্বর,২০১৯  at ১৭:৪৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমরাজু/এজে