তাহিরপুরে হাওড়ের বেড়ীবাঁধ বিষয়ে আলোচনা সভা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার হাওরের বোরো ফসল রক্ষা বেড়ীবাঁধ বিষয়ে আলোচনা সভায় অনুষ্টিত হয়েছে। সোমবার (২ ডিসেম্বর) দুপুরে উপজেলার পাবলিক লাইব্রেরীতে উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

বিশেষ অথিতি হিসেবে উপস্তিত ছিলেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, সহকারী ভূমি কমিশনার মুনতাসির হাসান পলাশ, তাহিরপুর থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন খান, সিনিয়র সহ সভাপতি আলী মর্তুজা, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন পলউত্তর বড়দল ইউনিয়র যুবলীগ সভাপতি ও বাদাঘাট বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক মাসুক মিয়াসহ তাহিরপুর উপজেলার ইউপি চেয়ারম্যান, মেম্বারসহ স্থানীয়গন্যমান্য ব্যক্তি ও কৃষকগন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:
চিকিৎসকের অবহেলায় হাসপাতাল ফটকে সন্তান প্রসব
আজ রাতেই জানা যাবে কার হাতে উঠবে ব্যালন ডি অর

এসময় সভায় বক্তারা বলেন, যাদের জমি আছে এবং প্রকৃত কৃষক তাদেরকে যেন কমিটিতে রাখা হয় এবং বাঁধ নির্মানের মত গুরুত্বপূর্ন দায়িত্ব দেওয়া হয়। গত কয়েক বছর নিন্মমানের বাঁধে কাজ করায় ও বিভিন্ন রাজনৈতিক দলের পরিচয়ে যারা বাঁধ রক্ষার কাজ নিয়েছে তারা কোন কাজ করেনি অনিয়ম আর দূনীতি করেছে এই বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষকে সজাগ দৃষ্টি দেওয়ার আহবান জানানো হয়। এবার কঠোর নজরধারী ও যে পিআইসি সঠিক ভাবে কাজ করবে না সাথে সাথেই তাকে দায়িত্ব থেকে অব্যহতিসহ তার বিরোদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেবার জন্য হাওর পাড়ের কৃষকগন দাবী জানায়।

প্রধান অতিথি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, হাওরের বাঁধের কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না। যারা বাঁধের কাজ করবেন তা সঠিক ভাবে ও সময় মতই করতে হবে না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে কাউকেই ছাড় দেওয়া হবে না।

ডিসেম্বর ২, ২০১৯ at ১৭:২২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জেএ/এআই