বাজারে বেড়েছে ভোজ্য তেলের দাম

বর্তমান বাজারে খুচরা পর্যায়ে কেজিতে ২ থেকে ৭ টাকা বেড়েছে খোলা ও বোতল-জাত ভোজ্যতেলের দাম। দামের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকারকে এখনই ব্যবস্থা নেয়ার দাবি ভোক্তা সাধারনের। ২ মাস ধরে টালমাটাল পেঁয়াজের বাজার। এরই মধ্যে অস্থির হয়ে উঠেছে চালের দাম। এবার বাড়লো ভোজ্যতেলের দাম।

রাজধানীর খুচরা বিক্রেতারা জানান, বোতল-জাত সয়াবিনের দাম বেড়েছে কেজিতে ২-৬ টাকা। খোলাবাজারে ৭ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি হচ্ছে সয়াবিন তেল। কারণ হিসেবে আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার কথা বলছেন বিক্রেতারা। এক বিক্রেতা বলেন, আন্তর্জাতিক বাজারে নাকি তেলের দাম বেশি। তাই আমাদেরও বেশি রাখতে হচ্ছে।

আরেক বিক্রেতা বলেন, পাম ওয়েল আগে ৬৫ টাকা বিক্রি করতাম। আর এখন ৭০ টাকায় আমরা ক্রয় করি। আর ৭২ টাকায় বিক্রি করি। এক দোকানী বলেন, তেলের ড্রাম প্রতি দাম ১ হাজার টাকা করে বেড়েছে। আর বোতলেও দাম বেড়েছে। সবই ঠিক আছে, শুধু ওনারা বলছেন আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে।

আরও পড়ুন:
ঐতিহাসিক চরিত্র নিয়ে মশকরা, ক্ষোভে ফুঁসলেন অর্জুন
যবিপ্রবি’র ছাত্রলীগ নেতার উপর দূর্বৃত্তদের হামলা, আহত ৩

বাজারে আসা ভোক্তাদের দাবি, বাজার নিয়ন্ত্রণে কার্যকর ও কৌশলী হতে হবে সরকারকে। এক ভোক্তা বলেন, যারা প্রতিদিন ক্রয় করে তাদের নাভিশ্বাস হয়ে উঠছে। আরেক ভোক্তা বলেন, সবগুলো পণ্যের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এদিকে, দাম বাড়ার খবরে আগে আনা অবিক্রীত তেলও বিক্রি হচ্ছে বাড়তি দামে।

নভেম্বর ২৭, ২০১৯ at ১১:০০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/সক/এআই