শিবগঞ্জে লবণের বায়বীয় সংকট সৃষ্টির দায়ে বিশেষ অভিযানে আটক ৩

লবণের বায়বীয় সংকট সৃষ্টি ও মিথ্যা গুজব সৃষ্টি করে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদর সহ ১২টি ইউনিয়ন ও পৌর এলাকায় সর্বস্তরের মানুষের মাঝে লবণ কেনার হিড়িক দেখা যায়।

জানা যায়, ২০০ টাকা হবে লবণের কেজি এমন গুজব উপজেলার সব জায়গায় ছড়িয়ে পড়লে পাইকারি ও খুচরা দোকানে লাইন দিয়ে ক্রেতাদের লবণ কিনতে দেখা গেছে। এমন বস্তুনিষ্ঠ তথ্যর ভিত্তিতে দাম নিয়ন্ত্রণে রাখার জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে বাজার মনিটরিংয়ে নামতে বাধ্য হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার  বিভিন্ন  স্থানে দোকান ব্যবসায়ীরা ৩০ টাকা কেজি লবণ ৮০ টাকা, খোলা লবণ ১৬ টাকা কেজির লবন ৩০ টাকা কেজি দরে বিক্রি করার খবরটি গোটা উপজেলায় ছড়িয়ে পড়লে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর কবির এর নেতৃত্বে পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন বাজারে ভোক্তা অধিকার আইনের আওতায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিশেষ অভিযান চালায়।

অভিযান চলাকালীন সময়ে উপজেলার সদর এলাকার কিছু অসাধু ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে পালিয়ে যায়। এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গুজনে কান না দেওয়ার জন্য  মাইকে প্রচার প্রচারণা করেন।

আরও পড়ুন:
৭ দিনের পেঁয়াজ বর্জনের শপথ শিক্ষার্থীদের
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গলায় গুলি চালিয়ে হত্যা

সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ১ম শ্রেণির ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে পৌর এলাকার থানা বাজার থেকে লবণ বেশি দরে বিক্রয় করার অভিযোগে ৩ ব্যবসায়ীকে আটক করে। আটকৃতরা হলেন, জামিরুল ইসলাম, আবুল কালাম ও শ্রী গৌতম। এ অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

নভেম্বর ১৯, ২০১৯ at ২১:০৫:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/আরআই/এআই