ভূমিদস্যু ও সুদে কারবারীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

ঝিনাইদহের শৈলকুপায় ভূমিদস্যু, জাল দলিল তৈরীর হোতা ও সুদখোরের বিরুদ্ধে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। সোমবার সকালে উপজেলার ভাটই বাজারে এ কর্মসূচীর আয়োজন করে দুধসর ও ফুলহরি ইউনিয়নের জনগন। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ওই এলাকার নানা শ্রেণী পেশার মানুষসহ ভূক্তভোগিরা অংশ নেয়।

মানববন্ধনে ইউপি সদস্য আমিরুল ইসলাম, ভূক্তভোগী মাজিদ মোল্লা, সালাম বিশ্বাস, আলিম ও আদিবাসী লালন বিশ্বাসসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।বক্তারা বলেন, ভূমিদস্যু মোবাশ্বের এলাকার অনেকের জমি জাল দলিল করে পেশী শক্তির মাধ্যমে দখল করে নিয়েছে। এছাড়া এই সুদে কারবারীর খপ্পরে পড়ে ভিটা বাড়ী ছাড়া হয়েছে অনেকে। সে এলাকায় প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। দ্রুত তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

আরো পড়ুন :
ভূরুঙ্গামারীতে বিএসএফের গুলিতে যুবক নিহত!
বেনাপোল বন্দরে সন্ত্রাসী হামলায় ৮ শ্রমিক আহত

এদিকে, বিচার না পেয়ে ভূক্তভোগীরা সম্প্রতি প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগে বলা হয়, ভাটই গ্রামের মৃত কেরামত মোল্লার ছেলে মোবাশ্বের মোল্লা জাল দলিল তৈরীর হোতা। সন্ত্রাসী ও চাঁদাবাজ এবং ভূমিদস্যূ। তার ভাই খবির কসাই অবৈধ অস্ত্র নিয়ে চলাফেরা করে এবং একাধিক মামলার আসামী হওয়ায় ¯’ানীয়রা ভয়ে মুখ খোলেনা। এ সুযোগে মোবাশ্বের ক্ষমতার দাপটে ভগবাননগর আদিবাসী পাড়ার ১৩ শতক জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। এছাড়াও ভাটই ও দুধসরসহ আশপাশ এলাকার অনেক নিরীহ মানুষের এবং সরকারী জমি বিগত জোট সরকারের আমলে দখল করে নেয়।

অক্টোবর ২৮, ২০১৯ at ১৬:১২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মনিজা/এজে