রাণীশংকৈলে মুখে কালো কাপড় বেঁধে প্রাথমিক শিক্ষকদের প্রতিবাদ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বাংলাদেশের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় গৌরব অর্জনকারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল বিদ্যালয় সমুহে ২৬ অক্টোবর শনিবার ১০ মিনিট শিক্ষকগণকে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করতে দেখা গেছে। পুলিশি হামলার প্রতিবাদে সারাদেশের ন্যায় রাণীশংকৈলে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে মুখে কালো কাপড় বেঁধে কর্মসুচি পালন করছেন শিক্ষকরা। তারা প্রায় ১০ মিনিট ক্লাস বর্জন রেখে মুখে কালো কাপড় বেঁধে এ প্রতিবাদ জানান।

গত ২৩ অক্টোবর বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ডাকা প্রধান শিক্ষকের ১০ ও সহকারি শিক্ষগনের ১১তম গ্রেডে বেতন নির্ধারণের দাবীতে কেন্দ্রীয় শহিদ মিনার ঢাকার মহাসমাবেশের আহ্বানে সারা দেশের প্রায় লক্ষাধিক শিক্ষক উপস্থিত হয়েছিল।

শিক্ষকদের ডিএমপি পুলিশ প্রশাসন প্রথমে শহিদ মিনারে একত্রিত হতে না দেয়ায় শিক্ষকরা দোয়েল চত্বরে একত্রিত হয়ে সমাবেশ চালিয়ে যেতে চাইলে পুলিশ সেখানেও বাঁধা দেয়, শিক্ষকদের সাথে ধস্তাধস্তি হয় এবং লাঠি চার্জ করে। দুপুরের দিকে শিক্ষকরা সংগঠিত হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে একত্রিত হয়ে মহাসমাবেশ শুরু করলে পুনরায় পুলিশ সমাবেশে বাঁধা সৃষ্টি করে।

আরও পড়ুন:
রাজশাহী নগরীতে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ পালিত
রায়পুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

উপজেলার মডেেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও সহকারি শিক্ষক সমিতির সহ-সভাপতি ধীরেনন্দনাথ বলেন, গত ২৩ অক্টোবর ঢাকায় শিক্ষকদের ওপর যে বর্বরোচিত হামলা হয়েছে, সেই হামলায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তি ও বেতন বৈষম্যের জোর দাবী জানাচ্ছি।

চেংমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, ঢাকায় শিক্ষকদের উপর পুলিশি হামলার ঘটনাটি সত্যিই দুঃখজনক আমি তদন্তসাক্ষেপে দোষীদের প্রয়োজনীয় ব্যবস্থা ও অতিসত্বর বেতন বৈষ্যম্য দূরীকরণের দাবী জানাচ্ছি।

উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনিসুর রহমান জানান, শিক্ষকদের লাঞ্চিত করার প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ কর্মসুচি পালন করা হচ্ছে এবং আমি উল্লেখিত ঘটনাটির নিন্দা জানাচ্ছি ।

অক্টোবর ২৬, ২০১৯ at ২০:২৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/হুক/এএএম