রাজশাহী নগরীতে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ পালিত

পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে সামনে রেখে রাজশাহী নগরীতে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় র‌্যালী বের করে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) ও নগরীর রাজপাড়া থানা পুলিশ। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় নগরীর আলুপট্টি মোড়ে বেলুন উড়িয়ে এর উদ্বোধন করা হয়।

পরে র‌্যালীটি সেখান থেকে জিরোপয়েন্ট, মনি চত্বর হয়ে রাজশাহী কলেজে এসে শেষ হয়।পরে সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়। আরএমপি কমিশনার হুমায়ুন কবিরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক আবুল কাশেম।

আরও পড়ুন:
জিরো টলারেন্সের যুগেও র‌্যাবের উপর মাদক ব্যবসায়ীদের হামলা, গাঁজা ইয়াবাসহ আটক-১
গাইবান্ধা জেলা মটর মালিক সমিতির নির্বাচনে সভাপতি মকবুল সম্পাদক নান্নু

সভায় বক্তারা বলেন, এই ধারণাকে ধারণ করে সারা দেশে পুলিশ-জনগণ এক কাতারে এসে কাজ করছে। এতে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দেয়া সহজ হয়ে উঠেছে। এতে উপস্থিত ছিলেন, নগর পুলিশের বিভিন্ন কর্মকর্তা, রাজপাড়া থানা পুলিশের বিভিন্ন কর্মকর্তা, রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, মহানগর যুবলীগের সভাপতি মো. রমজান আলী প্রমুখ।

এদিকে কমিউনিটি পুলিশিং ডে’র রালিতে ছাত্রলীগের খুনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহানগর আ.লীগের সাংগাঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুও অংশ নেয়ায় নগরীতে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। বিতর্কিত এই নেতা যখন দলের মধ্যেই কোণঠাসা, তখন পুলিশের কর্মসূচিতে তিনি কিভাবে অংশ নেন তা নিয়েও দেখা দিয়েছে সংশয়। এছাড়া র‌্যালীতে রাজশাহীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ কমিউনিটি পুলিশিং শাখা ইউনিট সদস্যরা উপস্থিত ছিলেন।

অক্টোবর ২৬, ২০১৯ at ২০:০৪:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মারারা/এএএম