কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা ফিরিয়ে দিলেন শারফু

এনটিভি কুষ্টিয়া প্রতিনিধির ক্যামেরাম্যান শারফু রাস্তায় ৫০ হাজার টাকা কুড়িয়ে পাওয়ার পর জেলা প্রশাসক আসলাম হোসেনের মাধ্যমে মালিককে ফিরিয়ে দিয়েছেন। বিনিময়ে বকশিস হিসাবে পেয়েছেন ১০ হাজার টাকা।

শারফু জানান, কুষ্টিয়া থেকে মোটরসাইকেলে করে রোববার সকালে তিনি দৌলতপুরে একটি প্রোগ্রামের ফুটেজ নিতে আসেন। ফেরার পথে কুষ্টিয়ার ত্রিমোহনী বাইপাসের কাছে মহাসড়কের ওপর একটি ব্যাগ পড়ে থাকতে দেখে মোটরসাইকেল থামিয়ে ব্যাগটি তোলেন। আশপাশে কাউকে না দেখতে পেয়ে কিছুক্ষণ অপেক্ষা করার পর ব্যাগটি নিয়ে এক হাতে উঁচু করে খুব ধীরগতিতে ত্রিমোহনী পর্যন্ত পৌঁছেন। সেখানে তিনি ব্যাগটি খুলে দেখেন, ভেতরে একটি ৫শ টাকার নোটের বান্ডিল ও বেশকিছু কাগজপত্র রয়েছে।

এরপর তিনি সোজা চলে যান এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলীর বাসা শহরের ফয়সাল টাওয়ারে। তিনি তাকে ব্যাগের বিষয়টি জানান। এ সময় শ্যামলী ব্যাগটি খুলতে বলেন। ব্যাগ খুলে এর ভেতরে থাকা ৫০ হাজার টাকা, তিনটি চেক বই, একটি ক্রেডিট কার্ড, ড্রাইভিং লাইসেন্স, মোটরসাইকেলের অরিজিনাল কাগজ, জমির দলিলসহ আরো অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্র দেখতে পান তারা।

এগুলো দেখার পর এনটিভি প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী যার ব্যাগ তাকে ফেরত দেয়ার কথা বলেন। তাৎক্ষণিক কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন এবং অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহানকে বিষয়টি অবগত করেন।

পরে বিকেল ৫টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহানের অফিস কক্ষে ব্যাগটি নিয়ে গেলে তিনি কাগজপত্র দেখে ব্যাগের মালিক মিরপুর উপজেলার তালবাড়ীয়া এলাকার মাহাবুল হাসান বলে শনাক্ত করেন। ব্যাগের মালিক মাহাবুল হাসানের ড্রাইভিং লাইসেন্সের মাধ্যমে বিআরটিএ অফিস থেকে তার মোবাইল নম্বর সংগ্রহ করে মোবাইল ফোনে মাহাবুলকে জেলা প্রশাসকের কার্যালয়ে ডেকে আনা হয়।
আরো পড়ুন:

শ্রীপুরে কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত
পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর আটক
মাগুরায় ১১ দফা দাবিতে বৃহত্তম যশোর সমিতির সংবাদ 

জেলা প্রশাসক আসলাম হোসেন মাহাবুল হাসানকে তার হারিয়ে যাওয়া ব্যাগে থাকা টাকা ও জরুরি কাগজপত্র বুঝিয়ে দেন। ৫০ হাজার টাকা হয়তো শারফুর কাছে অনেক কিছু, কিন্তু বিবেক তাকে এই টাকা মেরে দেয়ার মতো অন্যায় কাজে সাই দেয়নি। এই সততার পুরস্কার স্বরূপ জেলা প্রশাসকের নির্দেশে ব্যাগের মালিক মাহাবুল হাসান ক্যামেরাম্যান শারফুকে নগদ ১০ হাজার টাকা বকশিস দিয়েছেন। জানিয়েছেন ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, দৈনিক কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক (কুষ্টিয়া) তারিকুল হক তারিকসহ জেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 অক্টোবর ১৮, ২০১৯ at ১০:৪৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/তআ/ওআ