১২ গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে মিথ্যা মানহানির মামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন

দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে রংপুর আদালতে ১২ জন সাংবাদিক ও মানবাধিকারকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি  মিথ্যা হয়রানীমূলক মানহানির মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলার কর্মরত সাংবাদিকদের আয়োজনে পরিষদ চত্তরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
ঘণ্টাব্যাপী মানববন্ধনে জেলা ও উপজেলার বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিক ছাড়াও সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতাকর্মী, শিক্ষক ও সচেতন মহলসহ সাধারণ মানুষ অংশ নেয়।
মিথ্যা ও হয়রানিমূলক মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তারা বলেন, একের পর এক দুর্নীতির গোমর যমুনা টেলিভিশন, কালের কণ্ঠসহ বিভিন্ন পত্র-পত্রিকায় ফাঁস হওয়ায় সাংবাদিকদের ওপর ক্ষুদ্ধ হন সাবেক পিআইও নুরুন্নবী। দুর্নীতি-অপকর্ম ঢাকতে ও নিজেকে সামাল দিতে স্থানীয় ও জাতীয় পর্যায়ের ১২ সাংবাদিকসহ মানবাধিকারকর্মীর বিরুদ্ধে মানহানির অভিযোগে মিথ্যা হয়রানিমূলক পৃথক দুটি মামলা করেন তিনি। মিথ্যা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোসহ দুর্নীতিবাজ পিআইও নুরুন্নবীর দৃষ্টান্ত শাস্তির ব্যবস্থা নিশ্চিতের দাবি জানান তারা।
একই সঙ্গে অবিলম্বে সব সাংবাদিকের নামে করা মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা দ্রুতই প্রত্যাহার করতে হবে। অন্যথায় সরকারের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদানসহ দেশব্যাপী কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন বক্তারা।
অক্টোবর ১৭, ২০১৯ at ১৮:৩৪:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসকেবি/তআ