তরিব হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও তিন জনের যাবজ্জীবন

সুনামগঞ্জে ভ্যানচালক তরিব উল্লাহ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে তিনি এই রায় দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আব্দুর নূর জেলার তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের বাসিন্দা। এবং শাহনূর মিয়া, ইদ্রিস আলী ও হাবিবুর রহমান কে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া বজলুর রহমান ও তানজু মিয়া নামের দুই জনকে খালাস দেন আদালত। সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের এপিপি সৈয়দ জিয়াউর রহমান বলেন, রায়ে বাদী পক্ষ সন্তোষ প্রকাশ করেছেন। মামলার রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিল। মামলায় আসামী পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট হুমাইয়ুন মঞ্জুর চৌধুরী।

আরও পড়ুন :
বিষাক্ত গ্যাসে ২ জনের মৃত্যু, আহত ১
৩৪৮ বোতল ফেনসিডিলসহ আটক-২

আদালত সূত্রে জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের ভ্যানচালক তরিবউল্লাহ ও প্রতিবেশি আব্দুর নূরের মধ্যে বাড়ির সীমানা নিয়ে পূর্ববিরোধ ছিল। এর জের ধরে ২০১৬ সালের ২১এপ্রিল রাতে আব্দুর নূর তার লোকজন নিয়ে তরিব উল্লার ওপরে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এতে তরিবউল্লাহ গুরুতর আহত হন। তাকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট নিয়ে যাবার পথে তরিবউল্লাহ মারা যান। ঘটনার পর দিন নিহতের ভাতিজা দেলোয়ার হোসেন বাদি হয়ে তাহিরপুর থানায় আব্দুর নূর, শাহনূর মিয়া, ইদ্রিস আলী, হাবিবুর রহমান, বজলুর রহমান, তানজু মিয়াসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন যুক্তিতর্ক শেষে সোমবার এই মামলার রায় ঘোষণা করেন আদালত।

সেপ্টেম্বর ২৩, ২০১৯ at ১৬:৪৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/জাএভ/আজা