মামলা স্থানান্তর, খালেদকে ডিবিতে জিজ্ঞাসাবাদ

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলা পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে তাকে আদালত থেকে সরাসরি ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

ডিবি কার্যালয়েই তার রিমান্ড ও জিজ্ঞাসাবাদ চলবে বলে নিশ্চিত করেছেন ডিবির (উত্তর) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাহজাহান সাজু।

আরও পড়ুন:
গোয়েন্দাদের তালিকায় থাকা শতাধিক ব্যক্তি কড়া নজরদারিতে
শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

এর আগে যুবলীগ নেতা খালেদকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রাত পৌনে ৯টার দিকে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।

তবে তাকে আদালতে তুলে অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান পরিদর্শক আমিনুল ইসলাম। আবার অন্যদিকে খালেদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়েও আবেদন করেন।

শুনানি শেষে অস্ত্র মামলায় ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা চার দিন ও মাদক মামলায় ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গুলশান থানায় খালেদের বিরুদ্ধে মাদক, অস্ত্র ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের পক্ষ থেকে গুলশান থানায় মামলাগুলো করা হয়। দুপুরেই আটক খালেদকে পুলিশের হাতে তুলে দেয় র‍্যাব। আগের দিন বুধবার সন্ধ্যায় গুলশান-২ এর নিজ বাসা থেকে খালেদ মাহমুদকে আটক করা হয়।

সেপ্টেম্বর ১৯, ২০১৯ at ০৮:৫৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/আক