সংবাদ ও ফিচার কলাকৌশল বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

যশোরে সংবাদ ও ফিচার লেখার কলাকৌশল বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে প্রথম আলো যশোর বন্ধুসভার আয়োজনে শহরের ডা. আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের ৪০৩ নম্বর কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা করা হয়।

এতে যশোর সরকারি মহিলা কলেজ ও আবদুর রাজ্জাক কলেজের ২০ জনসহ মোট ৫০ জন অংশ নেন। সকাল ১০টায় কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন ভেন্যু কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন।

উদ্বোধনী বক্তব্যে ইকবাল হোসেন বলেন, ‘আমরা অনেকে গুছিয়ে কথা বলতে পারলেও গুছিয়ে লিখতে পারি না। গুছিয়ে লেখার একটা কলাকৌশল রয়েছে। সংবাদ বা ফিচার লেখা তো আরো কঠিন। এরজন্যে প্রশিক্ষণের দরকার হয়। বেশি করে খবরের কাগজ ও ভালো ভালো বই পড়তে হয়। প্রথম আলোর এই আয়োজন শিক্ষার্থীদের লেখালেখির প্রতি আরো উৎসাহ যুগাবে।’

আরও পড়ুন:
সাগর উত্তাল, ৩ নম্বর সতর্কতা
ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

স্বাগত বক্তব্য রাখেন বন্ধুসভার সহসভাপতি শাহরিয়ার পারভেজ, সমাপনী বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনন্দ কুমার সরকার। অনুষ্ঠান সঞ্চালনা কলেন বন্ধুসভার পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী ইসরাত শাহেদ।

উদ্বোধনের পর কর্মশালা শুরু হয়। এ সময় সংবাদ ও ফিচারের মধ্যে পার্থক্য, লেখার নিয়মকানুন, দলীয় কাজ করানোসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেন প্রথম আলোর প্রতিনিধি মনিরুল ইসলাম।

সেপ্টেম্বর ১৩, ২০১৯ at ১৯:০৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআই/কেএ