পাবনায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে পাবনায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুর ২ টার দিকে পাবনা সদর উপজেলা পরিষদ মাঠে উপজেলা পাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয় ।অনুষ্ঠানে সহযোগিতা করেন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস এ প্রাণিসম্পদ মন্ত্রনালয়।

অনুষ্ঠানে খামারিদের উৎসাহ প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে অর্থ পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।
পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি।তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষির প্রতি সরকার আগে থেকেই গুরুত্ব দিয়েছেন।দেশের উন্নয়নে প্রাণিসম্পদ অধিদপ্তর ব্যাপক ভূমিকা পালন করছে।

আরো পড়ুন :
>বীরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
>বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২৩ অনুষ্ঠিত

এমপি প্রিন্স আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে প্রানিসম্পদ উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। দেশীয় প্রাণিজ উৎপাদন বৃদ্ধির মাধ্যমে একদিকে খাদ্য ও পুষ্টির চাহিদা যেমন পূরণ হবে অন্যদিকে জনগনের বেকারত্ব দূর ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। এ ধরণের প্রদশর্নী আয়োজন, কৃষক ও খামারিদের উৎপাদন বৃদ্ধির বিভিন্ন তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের উৎকৃষ্ট মাধ্যম।

বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মো. আল মামুন হোসেন মন্ডল।
এসময় আরও উপস্থিত ছিলেন, পাবনা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, সদরের খামারী রাজু আহমেদসহ স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারী ও গনমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ২৫.২০২৩ at ১৭:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মর/এমএইচ