কালীগঞ্জে শিক্ষার্থীদের কাছ থেকে বকেয়া বেতন আদায়ের অভিযোগ

ঝিনাইদহের কালীগঞ্জে করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়ের বকেয়াসহ সমুদয় বেতন আদায়ের অভিযোগ উঠেছে এক স্কুলের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানটি হলো কালীগঞ্জ কোয়ালিটি (ইংলিশ মিডিয়াম) স্কুল।

কয়েকদিনে স্কুলটির পক্ষ থেকে শিক্ষার্থী ও অভিভাবকের কাছে লিখিতভাবে বকেয়াসহ সমুদয় মাসিক বেতন পরিশোধের অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে জানানো হয়েছে অভিভাবক ও শিক্ষকদের সভার সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের ২০২০ শিক্ষাবর্ষের বকেয়াসহ সমুদয় মাসিক বেতন আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে স্কুল চলাকালীন সময়ে পরিশোধ করতে হবে। এই চিঠির পর প্রতি শিক্ষার্থীকে এখন হাজার হাজার টাকা পরিশোধ করতে হবে।

এদিকে শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনা রয়েছে করোনার এই ভয়াল পরিস্থিতির কারনে চলতি শিক্ষাবর্ষে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন না নেওয়ার। এরপরও এমন চিঠি পাওয়ার পর অনেক অভিভাবক ক্ষোভ প্রকাশ করেছেন।

কালীগঞ্জ কোয়ালিটি (ইংলিশ মিডিয়াম) স্কুলের অধ্যক্ষ সিরাজুল ইসলাম মুঠো ফোনে জানান, চিঠি সম্পর্কে আমি জানি। তবে মিটিং এ আমি উপস্থিত ছিলাম সেখানে সিদ্ধান্ত হয়েছিল মূল বেতন বাদে আর কিছু আদায় করা যাবে না।

কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের কাছ থেকে বেতন বাবদ টাকা আদায় নিষেধ রয়েছে। তবে কিন্ডার গার্টেন আমাদের আওতাভুক্ত না। ফলে তারা কি করছে তা আমি বলতে পারবো না।

এ নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণ রানী সাহা জানান, আমি অভিযোগ পাওয়ার পর স্কুল কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। করোনাকালীন সময়ের কোন বেতন বা ফি নেওয়া যাবে না। যদি কেউ নেয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

১০ নভেম্বর, ২০২০ at ১৯:২৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিএইচ/এমএআর