ফুটপাত দখলমুক্ত করতে নওয়াপাড়া পৌরসভার উচ্ছেদ অভিযান

যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌর এলাকায় বিভিন্ন সড়কের ফুটপাত অবৈধভাবে দখল করে রেখেছে এক শ্রেণির ব্যবসায়ী। তারা নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ফুটপাত দখল করে অস্থায়ী স্থাপনা নির্মাণ করেছে। ফলে জনগণের চলাচলে যেমন বাঁধা সৃষ্টি হচ্ছে, তেমন প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। বার বার লিখিত নোটিশ ও মাইকিং করার পরও স্থাপনা অপসারণ না করায় নওয়াপাড়া পৌরসভা কর্তৃক ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান চালিয়েছে।

২৯আগষ্ট মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নূরবাগ স্বাধীনতা চত্বর থেকে মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং স্বধীনতা চত্বর থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত সড়কের ফুটপাত দখলমুক্ত করা হয়। এসময় ফুটপাতের উপর নির্মিত টিনের সেড, পাকা সিঁড়ি, সাইনবোর্ড, অস্থায়ী দোকানসহ বিভিন্ন স্থাপনা স্কেভেটর দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

আরো পড়ুন:

> মহানগরীর কেদুর মোড়ে সুদ কারবারি’র অত্যাচারে গৃহবধুর আত্মহত্যা!
> বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী সফলে চৌগাছা  উপজেলা ও পৌর বিএনপির প্রস্তুতি সভা

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা রাজিবুর রহমান, কঞ্জারভেন্সী ইন্সপেক্টর সেলিম মল্লিক, সার্ভেয়ার আলী আকরাম হাওলাদারসহ অভয়নগর থানা পুলিশ, স্থানীয় ব্যবসায়ী, সাংবাদিক, শ্রমিক ও এলাকাবাসী।

এ ব্যাপারে নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান জানান, ‘জরিমানা ছাড়াই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান চলাকালে অসংখ্য অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। দখলমুক্ত করা ফুটপাত পুনরায় যারা দখল করবে তাদের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি জেল-জরিমানা উভয় দন্ডে দন্ডিত করা হবে। পৌর এলাকার প্রতিটি সড়কের ফুটপাত পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে। জনকল্যাণমূলক এ ধরণের অভিযান পৌর কর্তৃপক্ষ অব্যাহত রাখবে।

আগষ্ট ২৯,২০২৩ at ২০:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাহোহৃ/ইর