উত্তরায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা উত্তর সিটি করপোরেশন ১ নং ওয়ার্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬শে আগস্ট) উত্তরা পূর্ব থানাধীন আজমপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে ডিএনসিসির ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খানের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আ’লীগের সাধারন সম্পাদক এসএম মান্নান কচি, যুবমহিলা লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য নাজমা আক্তার এমপি, মোঃ মাহবুব হাসান কাবুল (সদস্য, শিল্প ও বানিজ্য বিষয়ক উপ- কমিটি বাংলাদেশ আওয়ামী লীগ) ঢাকা মহানগর উত্তর আ’লীগের সহ সভাপতি নাজিম উদ্দীন, ঢাকা মহানগর উত্তর আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মতিউর রহমান মতি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, উত্তর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড আনিছুর রহমান, প্রবীন নেতা এ্যাড এ কে আজাদ শিকদার, মোঃ সালমান খান প্রান্ত, সালাউদ্দিন আহমেদ খোকা, মোঃ সাইফুল ইসলাম প্রমূখ।

এছাড়াও উত্তরা পূর্ব, পশ্চিম , উত্তরখান দক্ষিণখান থানা আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ সহ যুবলীগ, যুব মহিলা লীগ,সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের স্থানীয় ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রধানঅতিথি তার বক্তব্যে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনার মাধ্যমে বলেন নৌকার গিয়ার একটা যা সামনেরদিকে ধাবমান। উন্নয়ন মানেই নৌকা। তিনি আরো বলেন আমি হিমালয়কে দেখিনি দেখেছি হিমালয়ের মত বঙ্গবন্ধুকে। মেয়র আতিক আরো বলেন বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে এখনো পাঁচজন বিভিন্ন দেশে লুকিয়ে আছে।

তাদের দেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে তবেই জাতি কলঙ্ক মুক্ত হবে। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর খুনিদের এদেশে রাজনীতি করার কোন অধিকার নেই। সর্বশেষে দোয়া, মিলাদ মাহফিল ও ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।