শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জবি ছাত্রলীগের সহ-সভাপতি বহিষ্কার

ছবি- সংগৃহীত।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বাড়ৈকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে চাঁদাবাজি ও সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। তাকে স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ বরাবর সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) শাখা ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

আরো পড়ুন :

> প্রিগোজিনকে নিয়ে নীরবতা ভাঙলেন পুতিন
> ট্রাফিক পুলিশের জন্য এবার এলো ‘এসি হেলমেট’

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে মিঠুন বাড়ৈকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হলো।

মিঠুন বাড়ৈ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী। অব্যাহতির বিষয়ে তিনি জাগো নিউজকে বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কাউকে অব্যাহতি দেওয়ার এখতিয়ার শুধু কেন্দ্রের হাতে। ফলে এ অব্যাহতির বিজ্ঞপ্তি উদ্দেশ্যপ্রণোদিত। জাতীয় নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে দুর্বল করতে আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো প্রমাণ নেই। প্রমাণ দেখাতে পারলে আমি যে কোনো শাস্তি মেনে নেবো।

জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন জাগো নিউজকে বলেন, যারা সংগঠনবিরোধী বা অপরাধমূলক কাজে জড়িত তাদের চিহ্নিত করে বহিষ্কার করার কেন্দ্র থেকে নির্দেশনা আছে। মিঠুন বাড়ৈয়ের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন সংগঠনের শৃঙ্খলা পরিপন্রিথ কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। আরও কেউ যদি এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকেন তাদেরও সংগঠন থেকে বহিষ্কার করা হবে।

আগস্ট ২৪, ২০২৩ at ১২:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি২৪/ইর